শীওমি মি ম্যাক্স এলো ৬.৪৪ ইঞ্চি স্ক্রিন ও স্ন্যাপড্রাগন ৬৫২ সাথে নিয়ে

Thursday, May 12 2016
শীওমি মি ম্যাক্স এলো ৬.৪৪ ইঞ্চি স্ক্রিন ও স্ন্যাপড্রাগন ৬৫২ সাথে নিয়ে
শীওমি মি ম্যাক্স এলো ৬.৪৪ ইঞ্চি স্ক্রিন ও স্ন্যাপড্রাগন ৬৫২ সাথে নিয়ে


শীওমি মি ম্যাক্স তাদের জন্যেই তৈরি করা হয়েছে যারা একই সাথে পকেট সচেতন ও বড় স্ক্রিনের ফোন ব্যবহার করার জন্যে অপেক্ষা করে আছেন। মি ম্যাক্স এসেছে তাদের জন্যে। এতে আছে ফোনের এ পাশ থেকে ও পাশ পর্যন্ত বিস্তৃত ৬.৪৪ ইঞ্চি স্ক্রিন। ধাতব আবরণ দিয়ে বানানো এ ফোনটি ৭.৫ ইঞ্চি পুরু। শুধু তাই-ই নয় এতে দেয়া হয়েছে বিশাল আকৃতির একটি ব্যাটারি- ৪,৮৫০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ক্ষমতাসম্পন্ন। ফলে সেটটির ওজন দাঁড়িয়েছে ২০৩ গ্রাম।

মি ম্যাক্সের তিনটি সংস্করণ বাজারে আসবে। সবচেয়ে উন্নত সংস্করণটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, ৪ গিগাবাইট র‌্যাম ও ১২৮ সংরক্ষণ ক্ষমতা। এর ৩ গিগাবাইট ও ৬৪ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতার একটি সংস্করণও পাওয়া যাবে। অল্প দামের মধ্যে সব শেষ সংস্করণে দেয়া হচ্ছে স্ন্যাপড্রাগন ৬৫০ চিপসেট, ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা।

চিপসেটে পার্থক্য থাকবে- কারণ সিপিইউ এর জন্যে দুটি বাড়তি কর্টেক্স-এ ৭২ কাজ করবে। দু’টোতেই নতুন প্রজন্মের অ্যানড্রিনো ৫১০ জিপিইউ যুক্ত আছে। সে কারণে ফোনটির ১০৮০ পিক্সেল স্ক্রিন অনেক বেশি কার্যকর থাকবে। তিনটি সংস্করণেই একটি করে হাইব্রিড ডুয়াল-সিম ব্যবহারের স্লট থাকবে ফলে তাতে বাড়তি সংরক্ষণ ক্ষমতা যোগ করা সম্ভব হবে।

শীওমি মি ম্যাক্স চালাবে অ্যানড্রয়েড ৬.০ মাশম্যালো ভিত্তিক নতুন এমআইইউআই ৮। ফোনটির পেছনভাগে লাগানো হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ডুয়াল-লেড ফ্ল্যাশ যুক্ত ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে এই হ্যান্ডসেটে।

বিভিন্ন রঙে পাওয়া যাবে মি ম্যাক্স যার মধ্যে আছে রুপালি, সোনালি ও হালকা ধূসর। ক্রেতারা আগামী ১৭ মে থেকে ফোনটি কিনতে পারবেন। চীনের বাজার থেকে কিনতে স্ন্যাপড্রাগন ৬৫০/৩ জিবি/৩২জিবি সংস্করণের দাম পড়বে ২৩০ ডলার বা ২০০ ইউরো, স্ন্যাপড্রাগন ৬৫২/৩জিবি/৬৪জিবি এর দাম পড়বে ২৬০ ডলার বা ২৩০ ইউরো এবং স্ন্যাপড্রাগন ৬৫২/৪জিবি/১২৮জিবি সংস্করনের দাম হবে ৩০০ ডলার বা ২৭০ ইউরো। তবে চীনের বাইরের বাজারে পরিবহন খরচ ও স্থানীয় কর প্রদানসহ নানান কারণে ফোনগুলির দাম আরেকটু বেশিই হবে ।
share on