জাওবা’তে মটোরোলার মটো জি৪ এর বৈশিষ্ট্য প্রকাশিত

Saturday, May 07 2016
জাওবা’তে মটোরোলার মটো জি৪ এর বৈশিষ্ট্য প্রকাশিত
জাওবা’তে মটোরোলার মটো জি৪ এর বৈশিষ্ট্য প্রকাশিত


কথা ছিল যে, আমরা মটোরোলা জি৪ এবং মটোরোলা জি৪ প্লাসের সব তথ্য সম্পর্কে আমরা জানবো আগামী ১৭ মে। এই দিনে মটোরোলা দু’ দুটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করছে- একটি দিল্লীতে এবং অন্যটি মেক্সিকোতে। এদিকে ইন্ডিয়ার আমদানী-রপ্তানি ওয়েবসাইট জাওবা’তে আলোচিত দু’টি ফোনের বৈশিষ্ট্যসমূহ উল্লেখ করা হয়েছে।

২৯ মার্চ থেকে ৩ মে পর্যন্ত ইন্ডিয়ায় যেসব পন্য আমদানী করা হয়েছে তার তথ্য বিশ্লেষণে দেখা যায় যে, মটো জি৪ আসবে ২ গিগাবাইট পর্যন্ত র‌্যাম নিয়ে যাতে থাকবে ১৬ গিগাবাইট পর্যন্ত আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতা। মটো জি৪ প্লাসে থাকছে ৩ গিগাবাইট পর্যন্ত র‌্যাম ও ৩২ গিগাবাইট পর্যন্ত আভ্যন্তরণী সংরক্ষণ ক্ষমতা। এই ওয়েবসাইটের ভাষ্য অনুযায়ী মটো জি৪ এর ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল সেন্সরযুক্ত। অন্যদিকে মটো জি৪ প্লাসের ক্যামেরাতে থাকবে লেজার অটো ফোকাসযুক্ত ১৬ মেগাপিক্সেল সেন্সর। আর এর সেলফি ক্যামেরাতে সংযুক্ত হবে ৫ মেগাপিক্সেল।

আগের ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছিল যে, মটো জি৪ এতে থাকবে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে, এর রেজ্যুলুশন হবে ১০৮০ * ১৯২০ । একটি করে অক্টাকোর সিপিইউ সংযুক্ত হবে দুটি মডেলের ফোনেই। মটো জি৪ প্লাসের হোম বাটনের সাথে অবিছিন্ন ভাবে থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

যা হোক ফোন দুটির সাথে আমাদের পরিচিত হতে এখনও দেড় সপ্তাহ বাকী। নতুন কিছু গুজব ছড়ানোর জন্যে এ সময়টা নিঃসন্দেহে যথেষ্ট।
share on