ওয়ানপ্লাস ৩ তে আছে ৬ জিবি র‌্যাম জানালো বেঞ্চমার্ক লিস্ট

Tuesday, April 26 2016 এক মাস আগে আনটুটু তে প্রথম ওয়ানপ্লাস ৩ সম্পর্কে জানা গিয়েছিল। সম্প্রতি বেশ কয়েকটি বেঞ্চমার্ক ওয়েবসাটে আসন্ন এই হ্যান্ডসেটটির নানান বৈশিষ্ট্যের তথ্য পাওয়া গেছে। এ সব ওয়েবসাইটের মধ্যে আছে গীকবেঞ্চ ও জিএফএক্সবেঞ্চ। গীকবেঞ্চের প্রকাশিত খবরে নতুন যা জানা গেছে তা হলো ওয়ানপ্লাস ৩ আসছে ৬ গিগাবাইট র‌্যাম নিয়ে।

ওয়ানপ্লাস ৩ তে আছে ৬ জিবি র‌্যাম জানালো বেঞ্চমার্ক লিস্ট
ওয়ানপ্লাস ৩ তে আছে ৬ জিবি র‌্যাম জানালো বেঞ্চমার্ক লিস্ট


অবশ্য জিএফএক্সবেঞ্চ ও আনটুটু বলছে অন্য কথা। তাদের দেয়া তথ্য অনুযায়ী এই ডিভাইসে দেয়া হয়েছে ৪ গিগাবাইট র‌্যাম। জিএফএক্সবেঞ্চ আরো জানিয়েছে যে, এতে আছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট, ১৬/৮ মেগাপিক্সেল ক্যামেরা কম্বো এবং অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো। এর ডিসপ্লের রেজ্যুলুশন হলো ফুল এইচডি এবং স্ক্রিনের আকার ৫ ইঞ্চি, যদিও আগের গুজবে পাওয়া উপাত্ত বলেছিল স্ক্রিনের আকার আরো কিছুটা বড়, ৫.৫ ইঞ্চি।

ভিন্ন ভিন্ন বেঞ্চমার্ক তালিকা ভিন্ন ভিন্ন তথ্য দেয়ায় এগুলি ভুল হওয়ার সম্ভাবনা রয়ে যায়। একই ভাবে হয়তো মডেল ‘রেইন রেইন এ৩০০০’ এবং ‘রেইন এ৩০০০’ মোটেও একটি ডিভাইস নয়, বরং দু’টি ভিন্ন সংস্করণ।

অন্য একটি গুজব থেকে শোনা খবর বলছে ওয়ানপ্লাস ৩ আগামী মে মাসের শেষে আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত হবে। সে কথা যদি সত্য হয় তবে তার আগে নিশ্চয় আমরা ফোনটি সম্পর্কে অনেক কিছু জানার সুযোগ পাবো। আর তাতে নিশ্চিত ভাবে আমাদের এখনকার অনেক দ্বন্দ্বের অবসান ঘটবে।
share on