শীওমীর সাইটে মি ম্যাক্স ফ্যাবলেটের টিজার প্রকাশ

সোমবার, এপ্রিল 25 2016
শীওমীর সাইটে মি ম্যাক্স ফ্যাবলেটের টিজার প্রকাশ
শীওমীর সাইটে মি ম্যাক্স ফ্যাবলেটের টিজার প্রকাশ


এক সপ্তাহ আগে শীওমীর নতুন ফ্যাবলেটের সামনের অংশের ছবি দেখা গিয়েছিল, যার নাম দেয়া হয়েছিল শীওমী মি ম্যাক্স। গতকাল কোম্পানিটির ইংরেজি অফিশিয়াল সাইটে এই ফোনের একটি টিজার প্রকাশ পেয়েছে। এবারের ছবিতে দেখানো হয়েছে এক ব্যবহারকারীর পকেটে মাথা বের করে আছে ফোনটি। অর্থাৎ আগের গুজবের খরব অনুযায়ী এটি ৬.৪ ইঞ্চি আকারের কোন সেট হচ্ছে না, বরং তা হবে পকেটে রাখার মতো একটি সেট। এর স্ক্রিনে থাকবে ১৪৪০ * ২৫৬০ কিউএইচডি রেজ্যুলুশন।

অনুমান বলছে, মি ম্যাক্স এ শক্তি যোগাবে স্ন্যাপপড্রাগন ৮২০ চিপসেট। অবশ্য আরেকটি গুজব বলছে ভিন্ন কথা। পরের সূত্র অনুযায়ী শীওমী তাদের এই সেটে প্রথমবারের মতো নিজেদের উৎপাদিত চিপসেট ব্যবহার করবে। একই ভাবে এই ডিভাইসে ব্যবহৃত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের অবস্থান নিয়েও ভিন্ন ভিন্ন তথ্য পাওয়া যায়। আগে মি ম্যাক্সের যে ছবি আমাদের হাতে এসে পৌঁছেছিল তার উপরিভাগে কোন হোম বাটন ছিল না। তার মানে এই হ্যান্ডসেটটিতে বায়োমেট্রিক স্ক্যানারটি লাগানো হয়েছে এর পেছনের অংশে। যেহেতু এবারের ছবি দেখে মনে হচ্ছে সেটটি দেখতে ঠিক শীওমী মি ৫ এর মতো তাই হয়তো এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মি৫ এর মতো সামনেই সংযুক্ত করা হয়েছে।

তবে এগুলি সবই অনুমান নির্ভর কথা। এখনও যেহেতু শীওমী তার মি ম্যাক্সের বিষয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি তাই চারিদিকে এর সম্পর্কে রহস্যময় নানান তথ্য পাওয়া যাচ্ছে। আশা করা যায় কোম্পানিটির ঘোষণা খুব শীঘ্রিই আমাদের প্রকৃত খবর জানাবে।
share on