হুয়েই এর ঘোষণা : পি৯ লাইট আসবে মে মাসে

Saturday, April 23 2016 কিছুদিন হলো হুয়েই তার পি৯ ও পি৯ প্লাসের ঘোষণা দিয়েছে। আর এখন এ সপ্তাহে তারা তাদের পি৯ সিরিজের ৩য় বা হতে পারে সর্বশেষ হ্যান্ডসেট পি৯ লাইট এর ঘোষণা দিল।

হুয়েই এর ঘোষণা : পি৯ লাইট আসবে মে মাসে
হুয়েই এর ঘোষণা : পি৯ লাইট আসবে মে মাসে


বিভিন্ন সূত্র থেকে পাওয়া ফাঁস হওয়া ছবি থেকে আমরা এরই মধ্যে জেনে গেছি যে, পি৯ লাইটের পিছনভাগে থাকবে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এতে থাকবে ঠিক পি৯ এর মতো ১০৮০ * ১৯২০ পিক্সেলের ৫.২ ইঞ্চির ডিসপ্লে। অবশ্য পি৯ ও পি৯ লাইটের মধ্যে বেশ কিছু পার্থক্য থাকছে। যদিও দুটি মডেলের ফোনের বডিই তৈরি করা হয়েছে ধাতু দিয়ে এবং তাদের আকারও এক তবে পি৯ লাইটে পি৯ এর মতো ডুয়াল ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা নেই, তার বদলে আছে সাধারণ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। পি৯ লাইটে দেয়া হয়েছে একটি অক্টা-কোর কিরিন ৬৫০ চিপসেট। অন্যদিকে পি৯ এ আছে অধিক শক্তিশালী অক্টা-কোর কিরিন ৯৫৫।

পি৯ লাইট এ থাকছে ১৬ গিগাবাইট বাড়ানোর মতো সংরক্ষণ ক্ষমতা, অঞ্চল ভেদে ২ বা ৩ গিগাবাইট র‌্যাম এবং ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। সফটওয়্যারের কথা বলতে গেলে পি৯ ও পি৯ লাইট - দুটো ফোনেই আছে হুয়েই ইএমইউআই ৪.১ ইউআইযুক্ত অ্যানড্রয়েড ৬.০ মাশম্যালো।

যাহোক, হুয়েই পি৯ লাইট ইউরোপের বাজারে আসবে আগামী মে মাসে। আর এর জন্যে ক্রেতাকে ২৯৯ ইউরো ( প্রায় ২৬,০০ টাকা) মূল্য পরিশোধ করতে হবে। তবে এখনও আমাদের জানা নেই যে, এই ফোনটি বাংলাদেশের বাজারে ছাড়া হবে কিনা ।
share on