স্যামসাং গ্যালাক্সি নোট ৬ আসছে ৫.৮ ইঞ্চি স্ক্রিন, আইপি৬৮ সার্টিফিকেট ও ৬ গিগাবাইট র‌্যাম নিয়ে

মঙ্গলবার, এপ্রিল 19 2016
সাম্প্রতিক তথ্য :স্যামসাং গ্যালাক্সি নোট ৬ আসছে ৫.৮ ইঞ্চি স্ক্রিন, আইপি৬৮ সার্টিফিকেট ও ৬ গিগাবাইট র‌্যাম নিয়ে
সাম্প্রতিক তথ্য :স্যামসাং গ্যালাক্সি নোট ৬ আসছে ৫.৮ ইঞ্চি স্ক্রিন, আইপি৬৮ সার্টিফিকেট ও ৬ গিগাবাইট র‌্যাম নিয়ে


স্যামসাং এর একজন কর্মীর কাছ থেকে স্যামসাং গ্যালাক্সি নোট ৬ এর একটি সিপিইউ-জেড স্ক্রিনশট আমাদের হাতে এসেছিল। তা থেকে আমরা আসন্ন সেটটি সম্পর্কে বেশ কিছু তথ্য পেয়েছিলাম। সেই তথ্যানুসারে গ্যালাক্সি নোট ৬ এর মডেল নাম্বার হবে এসএম-এন৯৩০। এর স্ক্রিন হবে ৫.৭৭ ইঞ্চি আকারের যাতে থাকবে ১৪৪০ * ২৫৬০ কিউএইচডি রেজ্যুলুশন। শোনা গেছে এই ফ্যাবলেটটিতে দেয়া হয়েছে ৬ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা। এটি চালাবে স্যামসাং এক্সিনস ৮৮৯০ চিপসেট।

একটি সূত্র থেকে আরো জানা গেছে যে, গ্যালাক্সি নোট ৬ স্যামসাং গ্যালাক্সি এস৭ ও স্যামসাং গ্যালাক্সি নোট ৫ এর ডিজাইন অনুসরণ করে তৈরি হয়েছে। এটি নোট ৫ থেকে একটু বেশি পুরু। এর মধ্যে আছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। এছাড়াও নোট ৬ আইপি৬৮ সার্টিফিকেটপ্রাপ্ত। অর্থাৎ এটি ধূলা ও পানিরোধী। গ্যালাক্সি নোট সিরিজের ফোনে এই প্রথম এই বৈশিষ্ট্য যোগ করা হয়েছে।

গ্যালাক্সি নোট ৬ চালাবে অ্যানড্রয়েড ৬.০। অবশ্য আগের তথ্যমতে যদি অ্যানড্রয়েড এন এর সরবরাহ থাকে তবে স্যামসাং এই ফ্যাবলেটে তা আগেই যুক্ত করবে। সেই সূত্র দাবী করছে যে, গুগল ও স্যামসাং এর মধ্যকার আলোচনার সাফল্যের উপর বিষয়টি নির্ভর করছে।

গত শনিবারে প্রকাশিত অন্য একটি প্রতিবেদন বলছে যে, গ্যালাক্সি নোট ৬ এর আভ্যন্তরীণ কোড নেম হলো ‘গ্রেস’। আর ভেরিজনের জন্যে এর মডেল নাম্বার হলো SM-N930U_NA_VZW, এটিঅ্যান্ড টি এর জণ্যে SM-N930U_NA_ATT, টি-মোবাইল এর জন্যে SM-N930U_NA_TMB এবং স্প্রিন্ট এর জন্যে SM-N930U_NA_SPR।
share on