৬.৪” শীওমী ম্যাক্স এর তথ্য ফাঁস

রবিবার, এপ্রিল 17 2016
৬.৪” শীওমী ম্যাক্স এর তথ্য ফাঁস
৬.৪” শীওমী ম্যাক্স এর তথ্য ফাঁস


এতোদিন যাকে আমরা জেনেছি শীওমীর নতুন ফ্যাবলেট হিসেবে সম্প্রতি তার বেশ কয়েকটি অনলাইন ছবি ফাঁস হয়েছে। আর তা থেকে জানা গেছে যে, ভোটা-ভুটির পরে ফোনটির নাম দেয়া হয়েছে শীওমী ম্যাক্স। ধারণা করা হচ্ছে যে, ছবিগুলি এর প্রোডাকশন লাইন থেকে নেয়া হয়েছে।

ছবিগুলিতে ফোনটির সামনের অংশ দেখা যাচ্ছে। এ থেকে হ্যান্ডসেটটিকে একটি বড় আকারের ডিভাইস বলেই অনুমান করা যায়। অবশ্য ট্যাবলেট থেকে এর আকার কিছুটা ছোট।

লক্ষ্য করলে দেখা যায় শীওমী ম্যাক্সের স্ক্রীনের পাশের অংশটি বেশ সরু, নীচের দিকের অংশে রয়েছে এর কি, ইয়ারপিস ও এ সেটটির সেন্সরসমূহ। সেটটির ডিজাইনই বলে দেয় যে, এটি শীওমীর পন্য। তবে এটিতে কোম্পানির বর্তমান ফ্ল্যাগশীপ মি ৫ এর মতো কোন ফিঙ্গারপ্রিণ্ট স্ক্যানারসহ হার্ডওয়্যার হোম বাটন নেই। কিন্তু রেডমি নোট ৩ ও মি ৪এস এর মতো এর সেন্সর আছে পেছন ভাগে।

৬.৪ শীওমী ম্যাক্সের বৈশিষ্ট্যের কথা বেশি কিছু জানা যায় নি। এর বড় ডিসপ্লের রেজ্যুলুশন কতো সেটাও আমারদের অজানা । তবে এটিতে থাকবে স্নাপড্রাগন ৮২০ চিপসেট - এটুকুই শুধু জানা গেছে।

শীওমী তাদের আসন্ন ফোনটি সম্পর্কে কবে ঘোষণা দিবে তা এখন নিশ্চিত নয়, তবে আমাদের সংবাদের সূত্রটি বলছে যে, সে ঘোষণা আসবে সামনের মে মাসে।
share on