ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারসহ শীঘ্রিই আসছে মটোরোলা (লিনোভো) মটো জি৪ প্লাস

রবিবার, এপ্রিল 17 2016
ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারসহ শীঘ্রিই আসছে মটোরোলা (লিনোভো) মটো জি৪ প্লাস
ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারসহ শীঘ্রিই আসছে মটোরোলা (লিনোভো) মটো জি৪ প্লাস


গত জানুয়ারিতে আমরা আসন্ন মটো স্মার্টফোনগুলি সম্পর্কে বিশেষ ভাবে শুনতে পেয়েছিলাম। তাতে জেনেছিলাম যে, সেটগুলিতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও কমপক্ষে ৫ ইঞ্চি আকারের স্ক্রিন। অবশ্য আমরা জানি না ঠিক কবে মটোরোলা মবিলিটি তাদের নতুন হ্যান্ডসেটগুলির বিষয়ে ঘোষণা দিবে। এখানে বলে রাখা প্রয়োজন যে, লিনোভো গত ২০১৪ সালে কোম্পানিটিকে কিনে নিয়েছে। যা হোক, মটোরোলা মবিলিটি’র দু’টি ফোনের বিষয়ে আমরা কিছুটা তথ্য জানতে পেরেছি, এগুলির একটি হলো মটো এক্স৩ ও অন্যটি মটো জি৪ প্লাস। সম্প্রতি শেষের ফোনটির বিষয়ে আমাদের কাছে তথ্য এসেছে।

বিখ্যাত তথ্য ফাঁসকারী ইভান ব্লাস তার ওয়েবসাইট অ্যাটইভিলিকস এ মটো জি৪ প্লাসের একটি ছবি প্রকাশ করেছেন। এতে ফোনটির সামনের অংশের নিচের দিকটা দেখা গেছে। দুঃখজনক বিষয় হলো ছবিটি আমাদের কাছে ফোনটির খুব বেশি বৈশিষ্ট্যের কথা জানায় না। তবে আমরা স্পষ্ট করে এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের বাটনটি দেখতে পাই। এ মাসের প্রথম দিকে আরেকটি ছবির দেখা পাওয়া গিয়েছিল যা থেকে আমরা একটি অনামী মটো হ্যান্ডসেটের সন্ধান পেয়েছিলাম। তাই এ মূহুর্তে দেখা পাওয়া ফোনটি কি মটো এক্স না কি মটো জি৪ প্লাস তা নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না।

এখন পর্যন্ত মটোরোলা কোন ফোন জি২ বা জি৩ নামে প্রকাশ করেনি। তাই এবারের জি৪ নামটা আমাদের মনে কিছুটা সন্দেহের উদ্রেক করছে। তবে যেহেতু কোম্পানিটি মটো জি হ্যান্ডসেটের তিনটি প্রজন্ম বের করেছে তাই চতুর্থটিকে মটো জি ৪ বলা যেতেই পারে। তবে এর নামের প্লাস অংশটুকু দিয়ে আমরা সহজেই বুঝতে পারছি যে তা স্বাভাবিক আকারের চেয়ে বড় আকারের স্ক্রিন নিয়ে আমাদের সামনে হাজির হবে। হতে পারে তাতে আরো বিশেষ কিছু বৈশিষ্ট্যও যুক্ত থাকবে।

বিগত ৬ মাস আগে আমরা মটোরোলার কাছ থেকে তাদের সর্বশেষ স্মার্টফোনটি পেয়েছিলাম। তাই আশা করা যায় যে, মটোরোলা জি৪ প্লাস অল্প সময়ের মধ্যেই আমাদের সামনে উপস্থিত হবে।
share on