১২ মেগাপিক্সেল আল্ট্রাপিক্সেল ক্যামেরা ও বুমসাউন্ড স্পিকারসহ এইচটিসি ১০ অবমুক্ত

Wednesday, April 13 2016
১২ মেগাপিক্সেল আল্ট্রাপিক্সেল ক্যামেরা ও বুমসাউন্ড স্পিকারসহ এইচটিসি ১০ অবমুক্ত
১২ মেগাপিক্সেল আল্ট্রাপিক্সেল ক্যামেরা ও বুমসাউন্ড স্পিকারসহ এইচটিসি ১০ অবমুক্ত


এইচটিসি’র যেন সেই আগের স্বর্ণালী দিন ফিরে এসেছে। সেই যে এইচটিসি ওয়ান অবমুক্ত হওয়ার সময়ের মতো। নতুন ফোন এইচটিসি ১০ ফিরিয়ে আনলো সেই সুদিন। একে তাই বলাই যায় এইচটিসি টু।

এইচটিসি ১০ এলো আল্ট্রাপিক্সেল নিয়ে। এটা এফ/১.৮ অ্যাপার্চার, ওআইএস এবং লেসার অটোফোকাস যুক্ত ১২ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ১২-বিট আরএডব্লিউ, ৪ কে ২১৬০ পিক্সেল ভিডিও এবং হাই-রেস অডিও রেকর্ড করা যাবে। এবারই প্রথম কোন ফোনের সামনের সেলফি ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা দেয়া হয়েছে। এই সামনের ক্যামেরাও একটি ৫ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/১.৮ অ্যাপার্চারযুক্ত ক্যামেরা।

ফোনটিতে সংযুক্ত বুমসাউন্ড নামের এই বিশেষ স্পিকারে স্টেরিও স্পিকারের পরিবর্তে আছে এমন দুটি স্পিকার যেগুলি দুটি ভিন্ন ধরণের স্পিকাররূপে কাজ করে- একটি কাজ করে হাই ফ্রিকোয়েন্সিতে এবং অন্যটি কাজ করে লো-ফ্রিকোয়েন্সিতে। প্রতিটি স্পিকারের আছে নিজস্ব অ্যাম্পিফিয়ার। এইচটিসি ১০ এর ব্যবহারকারী ফোনটির সাথে একটি বিশেষ হেডসেট পাবেন যাতে থাকবে ৭০% বড় ড্রাইভার এবং হাই-রেস অডিও অর্থাৎ এর সাহায্যে দ্বিগুন ফ্রিকোয়েন্সির কর্মক্ষমতা পাওয়া যাবে।

এইচটিসি ১০ এর ডিজাইন অনেকটা ওয়ান এ৯ এর মতো। আর এর ডিজাইনের ভিত্তি এইচটিসি ওয়ান। এ ফোনের আছে কিউএইচডি (১,৪৪০ * ২,৫৬০) পিক্সেল রেজ্যুলুশনের ৫.২ ইঞ্চির স্ক্রিন। এর সুপার এলসিডি ৫ স্ক্রিনের আছে একটি বাঁকানো প্রান্তের গরিলা গ্লাস। এটি চলবে অ্যানড্রয়েড ৬.০ ম্যাশমালো’তে যাতে থাকবে স্নাপড্রাগন ৮২০ চিপ, ৪ গিগাবাইট র‌্যাম ও মাইক্রোএসডি স্লট। এর ব্যাটারি হলো ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার যাতে আছে কুইক চার্জ ৩.০ অর্থাৎ এর সাহায্যে ৩০ মিনিটে ৫০% চার্জ দেয়া সম্ভব। এই ফোনটি পাওয়া যাবে দুটি ভিন্ন সংরক্ষণ ক্ষমতা সহ - ৩২ গিগাবাইট ও ৬৪ গিগাবাইট । ৩২ গিগাবাইট ফোনের মূল্য ৭০০ ডলার।
share on