অ্যাপেল আইফোন ৭ হবে অতি পাতলা একটি স্মার্টফোন

মঙ্গলবার, এপ্রিল 12 2016
অ্যাপেল আইফোন ৭ হবে অতি পাতলা একটি স্মার্টফোন
অ্যাপেল আইফোন ৭ হবে অতি পাতলা একটি স্মার্টফোন


অ্যাপেল আইফোন ৬ ও অ্যাপেল আইফোন ৬ প্লাসের সাথে তুলনা করলে অ্যাপেল আইফোন ৬ এস ও অ্যাপেল আইফোন ৬এস প্লাসকে একটু পুরুই বলতে হবে। প্রকৃত পক্ষে পরে অবমুক্ত হওয়া ফোন দুটিতে থ্রিডি টাচ প্রযুক্তি লাগানো হয়েছে । আর এ প্রযুক্তি সংযোগের কারণেই ফোন দুটির পুরুত্ব আগের সংস্করণের ফোন দুটির তুলনায় ০.২ মিমি বেড়ে গেছে। উদাহরণ দিয়ে বলা যায় যে, আইফোন ৬ এস এর পুরুতব হলো ৭.১ মিমি । অথচ আইফোন ৬ এর পুরুত্ব ছিল ৬.৯মিমি। অন্যদিকে আইফোন ৬এস প্লাসের পুরুত্ব ৭.৩ মিমি যেখানে ৭.১ মিমি পুরু ছিল আইফোন ৬ প্লাস।

এ সময় একটি নতুন গুজব শোনা যাচ্ছে। তাতে বলা হয়েছে যে, অ্যাপেল তাদের পরবর্তী ফ্ল্যাগশীপ ফোন আইফোন ৭ কে বেশ পাতলা করেই বাজারে আনবে। আর তার পুরুত্ব হতে পারে ৬মিমি থেকে ৬.৫ মিমি এর মধ্যে। এই ফোন থেকে ৩.৫ মিমি ইয়ার ফোন জ্যাকটি সরিয়ে ফেলে অনেক বেশি জায়গা বের করা হয়েছে। ফলে আইফোন ৭কে আরো অনেক বেশি স্টাইলিশ করে প্রস্তুত করা সম্ভব হয়েছে। অবশ্য অনেকেই উল্টা ধারণা করেছিলেন যে, উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি যোগ করতে গিয়ে অ্যাপেল তার আইফোন ৭ কে কমপক্ষে আরো ১ মিমি বেশি পুরু করে ফেলবে।

একটি তুলনামূলক বেশি শক্তিশালী ফোন আমাদের সামনে আসছে- এ রকমটি আমরা ভাবতেই পারি। গত মাসে আমাদের হাতে আসা একটি ছবি থেকে বোঝা গেছে যে, আইফোন ৭ এ ব্যবহৃত ব্যাটারিটি ৬.৫% বেশি কর্মঘন্টার সময় নিয়ে উপস্থিত হবে। একই ভাবে সে ব্যাটারিটি হয়তো হবে ১৮২৬ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার যুক্ত যেখানে আইফোন ৬এস এর ব্যাটারি ছিল ১৭১৫ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন।
share on