স্যামসাং গ্যালাক্সি নোট ৬ হবে পানি ও ধূলারোধী

রবিবার, এপ্রিল 10 2016
স্যামসাং গ্যালাক্সি নোট ৬ হবে পানি ও ধূলারোধী
স্যামসাং গ্যালাক্সি নোট ৬ হবে পানি ও ধূলারোধী


আমরা এরই মধ্যে স্যামসাং গ্যালাক্সি নোট ৬ এর বিস্তারিত বৈশিষ্ট্য সম্পর্কে জেনে গেছি। নানান সূত্র থেকে পাওয়া তথ্য আমাদের জানাচ্ছে যে, এই ডিভাইসটিতে থাকবে সম্ভবত কোয়াডএইচডি রেজ্যুলুশনের ৫.৮ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে, ৬ গিগাবাইট র‌্যাম, ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ১২৮ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা। অবশ্য এই সংরক্ষণ ক্ষমতা ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়তে পারে।

তবে সম্প্রতি আমাদের কাছে নোট ৬ এর বিষয়ে নতুন একটি তথ্য এসেছে। সেই তথ্য অনুসারে হ্যান্ডসেটটি হবে আইপি৬৮ সার্টিফিকেট সম্পন্ন। অর্থাৎ কিনা তা গ্যালাক্সি এস৭ এর মতো হবে পানি ও ধূলারোধী। এটি যদি দেড় মিটার পানির নীচে ৩০ মিনিট ডুবেও থাকে তবে তাতে সেটের কোন ক্ষতি হবে না। তা যথারীতি কোন ঝামেলা দেয়া ছাড়াই স্বাভাবিক ভাবে কাজ করে যাবে।

ফোনটিতে একটি আইরিস স্ক্যানারও যুক্ত থাকতে পারে। ইন্ডিয়াতে আমদানী সংক্রান্ত নথি থেকে গতকাল এ রকম একটি আভাষ পাওয়া গেছে। প্রথম দিন থেকেই গ্যালাক্সি নোট ৬ ইউরোপের বাজারে কিনতে পাওয়া যাবে যদিও আগের নোট ৫ এর ক্ষেত্রে বিষয়টি এমন ঘটেনি। বিভিন্ন বিশ্লেষকের গবেষণায় উঠে এসেছে যে, নোট ৬ আগামী জুনের শুরুতে অবমুক্ত হতে পারে। তবে স্যামসাং এ পর্যন্ত তাদের নোট সিরিজের সেটগুলি আগষ্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতে অবমুক্ত করে আসছে। যাহোক, এবার গ্যালাক্সি নোট৬ এর ক্ষেত্রে সে ধারাবাহিকতার পরিবর্তন ঘটবে কিনা তা বলার চূড়ান্ত সময় এখনো আসেনি।
share on