আইফোন এসই এর সাথে পাল্লা দিতে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৭ মিনি

মঙ্গলবার, মার্চ 15 2016
আইফোন এসই এর সাথে পাল্লা দিতে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৭ মিনি
আইফোন এসই এর সাথে পাল্লা দিতে আসছে স্যামসাং গ্যালাক্সি এস৭ মিনি


তাইওয়ানের বাইরে একটা গুজব ছড়িয়েছে যে, স্যামসাং তার গ্যালাক্সি এস৭ মিনি নিয়ে অ্যাপেলের ৪ ইঞ্চি আকারের আইফোন এসই এর সাথে পাল্লা দিতে চলেছে। আইফোন এসই এর বৈশিষ্টসমূহের সাথে গ্যালাক্সি এস৭ মিনি’র যে সাদৃশ্য তাতে এমনটাই ভাবছেন বিশ্লেষকবৃন্দ। অবশ্য স্যামসাং এর জন্যে ছোট আকারের গ্যালাক্সি এস সিরিজের ফোন তৈরি করা এবারই যে প্রথম হচেছ তা নয়। যদিও কোম্পানিটি গ্যালাক্সি এস৬ মিনি তৈরিতে সফল হয়নি। অবশ্য আমরা বিভিন্ন সূত্রে জেনেছিলাম যে, গ্যালাক্সি এস৬ মিনি তৈরির জন্যে স্যামসাং যথেষ্ট প্রচেষ্টা চালিয়েছিল।

গুজব থেকে জানা তথ্য বলছে গ্যালাক্সি এস৭ মিনি’র স্ক্রিনের আকার হবে ৪.৬ ইঞ্চি। এটি আইফোন এসই এর স্ক্রিনের চেয়ে ০.২ ইঞ্চি বড়। স্যামসাং আগামী ২১ মার্চ তারিখে তাদের ডিভাইসটি অবমুক্ত করতে যাচ্ছে যে দিনটি অ্যাপেলের আইফোন এসই- অবমুক্ত হওয়ার জন্যে পূর্বেই নির্ধারিত হয়েছে। অ্যাপেল তার এই মিনি ফোনটিকে তাদের আইফোন ৬এস এর মতো শক্তিশালী করতে এতে যুক্ত করবে এ৯ চিপসেট, এনএফসি, অ্যাপেল পে ব্যবহারের সুবিধা, লাইভ ফটো, টাচ আইডি এবং একটি ১২ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা। অবশ্য এ ফোনে থ্রিডি টাচ সুবিধা থাকছে না।

তুলনা করলে দেখা যায় স্যামসাং-ও ঐ একই পথ অনুসরণ করছে। তাদের ৪.৬ ইঞ্চির ডিসপ্লেতে থাকবে ৭২০ * ১২৮০ রেজ্যুলুশন। আগে স্যামসাং তাদের গ্যালাক্সি এস মিনি সিরিজের ফোনগুলিতে পূর্ণ আকারের সংস্করণের ফোন থেকে কম ক্ষমতার চিপ ব্যবহার করেছে। স্যামসাং গ্যালাক্সি এস৭ ও স্যামসাং গ্যালাক্সি এস৭ এজে ব্যবহার করা হয়েছে স্নাপড্রাগন ৮২০ ও এক্সিনস ৮৮৯০। কিন্তু এবার গ্যালাক্সি এস ৭ মিনি’তেও এই একই চিপ যুক্ত হবে বলে বিশ্লেষকেরা ধারণা করছেন।

গুজব আমাদেরকে আরো জানিয়েছে যে, গ্যালাক্সি এস৭ মিনি’তে থাকবে ৩ গিগাবাইট র‌্যাম এবং থ্রিএক্স অপটিক্যাল জুমসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। আর এ সব কিছু নিয়ে ফোনটির পুরুত্ব হবে ৯.৯ মিমি।

এবার খবরটি কতোটা সত্য তা দেখার জন্যে আমাদের অপেক্ষার পালা। আসুন চোখ রাখি স্যামসাং কি করে তার প্রতি।
share on