স্যামসাং এর হিসেব বলছে সাউথ কোরিয়ায় অবমুক্তির প্রথম ২ দিনে ১ লাখ গ্যালাক্সি এস৭ বিক্রি হবে

Tuesday, March 15 2016
স্যামসাং এর হিসেব বলছে সাউথ কোরিয়ায় অবমুক্তির প্রথম ২ দিনে ১ লাখ গ্যালাক্সি এস৭ বিক্রি হবে
স্যামসাং এর হিসেব বলছে সাউথ কোরিয়ায় অবমুক্তির প্রথম ২ দিনে ১ লাখ গ্যালাক্সি এস৭ বিক্রি হবে


বাজারে আসার প্রথম ২দিনেই দক্ষিণ কোরিয়ায় গ্যালাক্সি এস৭ এর ১ লাখ সেট বিক্রি হবে। ডিভাইসটির নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং এর হিসেব নিকেশ এমনই বলছে। দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ নিউজ’কে স্যামাসং এর স্থানীয় ইন্ডাষ্ট্রির সূত্রগুলি এ তথ্য জানিয়েছে।

আসছে ১১ এপ্রিল শুক্রবার স্যামসাং গ্যালাক্সি এস৭ এর বিশ্বব্যাপি অবমুক্তির দিন। স্যামসাং এর হিসেব বলছে, বানিজ্যিক ভাবে অবমুক্তির প্রথম দিনে দক্ষিণ কোরিয়ায় ৬০,০০০০ এবং পরের দিন শনিবারে ৪০,০০০০ সেট গ্যালাক্সি এস৭ বিক্রি হবে।

একই সূত্র থেকে আরো জানা গেছে যে, ৫.৫ ইঞ্চি আকারের গ্যালাক্সি এস৭ এজ এই ধারণাকৃত সংখ্যার ৪০% এবং ৫.২ ইঞ্চি আকারের গ্যালাক্সি এস৭ এর বাকী ৬০% বিক্রির সীমা পূরণ করবে।

গত বছর স্যামসাং বাজারে এনেছিল গ্যালাক্সি এস৬ ও গ্যালাক্সি এস৬ এজ। বাজারে আসার প্রথম ১০ দিনে কোম্পানিটি এই দুই সংস্করণের ২ লাখ ফোন সেট বিক্রি করতে সমর্থ হয়েছিল। এ কারণেই দক্ষিণ কোরিয়ায় আসন্ন নতুন ফোন গ্যালাক্সি এস৭ এর বিক্রির হার আগের রেকর্ডেকে ছাড়িয়ে যাবে এমন ধারণা করা অমূলক নয়। অবশ্য দক্ষিণ কোরিয়ায় গ্যালাক্সি এস ৭ এর প্রি-অর্ডারের হার প্রত্যাশা অনুয়ায়ী হয় নি বলে আগের গুজবে শোনা গেছে যদিও এবারের খবর বলছে অন্য কথা।

গ্যালাক্সি এস৭ সিরিজের ফোনগুলির ডিজাইন অনেকটাই এর পূর্বসূরি গ্যালাক্সি এস ৬ সিরিজের ফোনগুলির মতো। তবে নিশ্চিতভাবে নতুন ফোনে উন্নততর বৈশিষ্ট্য কিছু না কিছু থাকছেই। নতুন বৈশিষ্ট্যের মধ্যে আছে দ্রুততর চিপসেট, দ্রুত গতির উন্নত অটোফোকাস, মাইক্রোএসডি স্লট এবং পানি ও ধূলারোধী প্রযুক্তি।

স্যামসাং এই ফোন দু’টির বিষয়ে অনেক বেশি আস্থাশীল। প্রতিষ্ঠানটি ভাবছে এগুলি ব্যাপক ভাবে গ্রাহকপ্রিয়তা অর্জন করবে। ফলে এদের বিক্রির হার কোম্পানিটির সার্বিক ভাবে পিছিয়ে পড়া লভ্যাংশকে আবার উপরে দিকে নিয়ে যেতে সক্ষম হবে। এ ক্ষেত্রে স্মরণ করা যায় যে, ২০১৪ সালের ১ম প্রান্তিকে স্যামসাং এর মোবাইল ডিভিশন যে পরিমাণ লভ্যাংশ এনেছিল ২০১৫ সালের ৪র্থ প্রান্তিকে তা নেমে এসেছিল এক তৃতীয়াংশে।

তা যা হোক না কেন গ্যালাক্সি এস৭ এর বিষয়ে এ মুহূর্তে কোন মন্তব্য করার মতো সময় এখনও আসেনি।
share on