এইচটিসি আগামী ৩ বছর তৈরি করবে নেক্সাস ডিভাইস

বৃহস্পতিবার, মার্চ 10 2016
এইচটিসি আগামী ৩ বছর তৈরি করবে নেক্সাস ডিভাইস
এইচটিসি আগামী ৩ বছর তৈরি করবে নেক্সাস ডিভাইস


স্যামসাং, এলজি’র মতো বড় বড় নির্মাতা প্রতিষ্ঠান যখন অ্যানড্রয়েড মার্কেটে নিজেদেরকে প্রতিষ্ঠা করতে গ্রাহকের মন জয়ের লক্ষ্যে আকর্ষণীয় সব ফোন তৈরিতে প্রাণপণ করছে তখন এইচটিসি একটু ভিন্ন পথ ধরেছে। কৌশল হিসেবে এইচটিসি আরো বেশি সম্ভাবনার দ্বার খুলতে গুগলের সাথে পার্টনারশীপ চুক্তি করেছে।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবো’তে একটি অসমর্থিত সূত্রের খবর পাওয়া গেছে যেখানে বলা হয়েছে যে, এইচটিসি আগামী ৩ বছর নেক্সাস ডিভাইস তৈরি করার বিষয়ে গুগলের সাথে একটি দীর্ঘমেয়াদী চুক্তিতে আবদ্ধ হয়েছে। এ বছরই তারা নেক্সাসের দুটি হ্যান্ডসেট তৈরি করবে বলে খরবটিতে ইঙ্গিত দেয়া হয়েছে। এই দু’টি ফোনের একটিতে থাকবে ৫ ইঞ্চি অন্যটিতে থাকবে ৫.৫ ইঞ্চি আকারের ডিসপ্লে।

যদি উইবো’র প্রকাশিত এই তথ্য সত্যি হয়ে থাকে তবে এটা কোন রকম দ্বিধা না করেই বলা চলে যে, এইচটিসি আগামী কয়েক বছরের জন্যে তাদের মোবাইল ফোনের বাজার নিশ্চিত করে ফেলেছে। অনদিকে এইচটিসি’র মতো নামী ব্র্যান্ড ফোনগুলি তৈরির দায়িত্ব নিয়েছে বলে নেক্সাসের গ্রাহকেরাও ভালো পন্য পাওয়ার বিষয়ে নিশ্চিত থাকতে পারছেন।

আমরা একটু অতীতে ফিরে গিয়ে এইচটিসি’র ভালো পন্য উৎপাদনের বিষয়ে প্রমাণ পেতে পারি। নেক্সাস ৯ ট্যাবলেটটির কথা এ ক্ষেত্রে স্মরণ করা যায়। অ্যানড্রয়েড ৫.০ সহযোগে অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছিল এ ডিভাইসটির চারপাশ। ভালো সেবা প্রদান ও দৃষ্টি নন্দন অবয়বের কারণে পন্যটি সকল গ্রাহকের মন কেড়ে নিতে সক্ষম হয়েছিল।
share on