লুমিয়া ৮৫০ এর নতুন তথ্য ফাঁস

Thursday, February 04 2016
লুমিয়া ৮৫০ এর নতুন তথ্য ফাঁস
লুমিয়া ৮৫০ এর নতুন তথ্য ফাঁস


বিগত দু’দিন ধরে মাইক্রোসফট লুমিয়া ৮৫০ এর বেশ কয়েকটি ছবি বিভিন্ন মাধ্যমে হাতে এসে পৌঁছেছে। যেহেতু এ ছবিগুলি আগেও আমরা দেখেছি তাই নতুন সূত্র থেকে আবারও একই ছবি পাওয়ায় ধারণা করা হচ্ছে ছবিগুলি আসলেই গুজব নয়, হয়তো সত্যি সত্যিই লুমিয়া ৮৫০ অস্তিত্ব আছে।

এবার আমরা হ্যান্ডসেটটি সম্পর্কে সবচেয়ে বেশি তথ্য পেলাম। নতুন খবর অনুযায়ী লুমিয়া ৮৫০ হবে একটি মধ্য মানের উইন্ডোজ ১০ ফ্যাবলেট যার দেখা পাওয়া যাবে এ বছরের কোন এক সময়ে। যদিও এতোদিন মনে করা হয়েছিল ফোনটি তার উত্তরসূরিদের মতো প্লাস্টিক বডি নিয়ে বাজারে আসবে, তবে এবারের ছবি বিশ্লেষণ করে মনে হচ্ছে তা হয়তো হবে না। বাস্তবে লুমিয়া ৮৫০ এর বডিতে কিছু ধাতুর সম্মিলনও ঘটতে পারে।

এ সেটটি আগের সেটগুলির মতো নয়, এতে বেশ কিছু পরিবর্তন এসেছে। এবারের ফোনটিতে মাইক্রো ইউএসবি ২.০ কানেক্টর সেটের উপরিভাগেই থাকবে, নীচের দিকে একটি ৩.৫মিমি জ্যাক থাকবে। ফ্যাবলেটটিতে আরো থাকবে একটি ফুল এইচডি রেজ্যুলুশনের ৫.৭ ইঞ্চি স্ক্রিন। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে এটি চালাবে স্নাপড্রাগন ৬১৭ চিপ। বেশ কিছুদিন আগে আমরা জানতে পেরেছিলাম যে, কোয়ালকমের একটি মধ্য মূল্যের চিপ মাইক্রোসফটের সর্বশেষ ডিভাইসের প্রয়োজনীয় যন্ত্রাংশের তালিকায় স্থান পেয়েছে। সে কারণেই এই চিপটি এবারের লুমিয়া ৮৫০ এ ব্যবহৃত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।

এ পর্যন্ত মাইক্রোসফট লুমিয়া বিষয়ে আমাদের হাতে এ খবরটুকুই আছে। পরবর্তীতে আরো খবর পেলে আমরা তা যথাসময়ে আপনাদের কাছে পৌঁছে দিব।
share on