সনি এক্সপেরিয়া সি৬ এর নতুন ছবি ফাঁস

রবিবার, জানুয়ারী 31 2016
সনি এক্সপেরিয়া সি৬ এর নতুন ছবি ফাঁস
সনি এক্সপেরিয়া সি৬ এর নতুন ছবি ফাঁস


গতকাল সুপরিচিত তথ্য সরবরাহকারী ওয়েবসাইট অনলিকস সনি এক্সপেরিয়া সি৬ এর একটি ছবি প্রকাশ করেছে। সনি এখন পর্যন্ত এক্সপেরয়িা সি৬ এর অস্তিত্ব সম্পর্কে কোন আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও আমরা বিগত কয়েক মাস যাবত এই হ্যান্ডসেটটির বিষয়ে নানান তথ্য শুনতে পেয়েছি। এর অনেকগুলি ছবি দেখারও সুযোগও আমাদের ঘটেছে। অনলিকস এবার তাদের ছবির মাধ্যমে আমাদেরকে ফোনটির গঠন বৈশিষ্ট্য সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিয়েছে। সনি আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য এমডাব্লিউসি ২০১৬ এ’তে নতুন পন্যসামগ্রী সকলের সাথে পরিচিত করাবার লক্ষ্যে যে সংবাদ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে তাতে তারা হয়তো এক্সপেরিয়া সি৬-ও উপস্থাপন করবে।

ডিজাইনগত দিক থেকে আলোচিত এক্সপেরিয়া সি৬ দেখতে অনেকটাই সনির গত বছর বাজারে আসা এক্সপেরিয়া সি৫ আল্ট্রার মতো। এটি একটি মধ্য মানের হ্যান্ডসেট। এতে আছে ১০৮০ পিক্সেলের ৬ ইঞ্চি ডিসপ্লে। অবশ্য হতে পারে ডিসপ্লের আকার ৬ ইঞ্চি নয়, ১০৮০ পিক্সেলসম্পন্ন ৫ ইঞ্চি আকারের। গুজবে আরো শোনা গেছে যে, এক্সপেরিয়া সি৬ তে শক্তি যোগাবে একটি অক্টা-কোর মিডিয়া টেক হেলিও পি১০ প্রসেসর। যদিও এটা উচ্চ প্রযুক্তির চিপসেট নয় তারপরেও তুলনামূলক কম মূল্যে ভালো সেবা দেয়ার মতো একটি যন্ত্রাংশ। এই চিপসেট দেয়ার কারণেই ফোনসেটটির মূল্য বহুলাংশে কমে যাবে।

আরো শোনা গেছে সনি এক্সপেরিয়া সি৬ পাওয়া যাবে তিনটি ভিন্ন ভিন্ন রঙে। তবে ফোনটি কবে থেকে এবং বিশ্বের কোন্ কোন্ বাজারে পাওয়া যাবে সে বিষয়ে জানতে হলে আমাদেরকে বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

share on