স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজের ডিজাইন চূড়ান্ত !

Sunday, January 31 2016 প্রখ্যাত তথ্য ফাঁসকারী প্রতিষ্ঠান এ্যাটইভলিকস গ্যালাক্সি এস৭ ও এস৭ এজের সম্ভাব্য চূড়ান্ত ছবি প্রকাশ করেছে। আসছে ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই দু’টি ফোনের ঘোষণা আসতে পারে। এ্যাটইভলিকস্ বিগত দিনগুলিতেও বিভিন্ন স্মার্টফোনের সম্পর্কে সেগুলির নির্মাতা কোম্পানিগুলির কাছ থেকে কোন রকম ঘোষণা আসার আগেই সঠিক তথ্য পরিবেশন করেছে। সে কারণেই মনে করা হচ্ছে এবারও প্রতিষ্ঠানটি স্যামসাং এর আসন্ন ফোন দু’টি সম্পর্কে সঠিক খবর প্রকাশ করেছে।

স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজের ডিজাইন চূড়ান্ত !
স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজের ডিজাইন চূড়ান্ত !


গ্যালাক্সি এস৬ ও এস৬ এজ যেমন একই রকম দেখতে ছিল, ঠিক তেমনী করে গ্যালাক্সি এস৭ ও এস৭ এজও দেখতে একই রকম হবে। গ্যালাক্সি এস৬ এর মতো এস৭ এর ডিসপ্লের আকার হয়তো হবে ৫.১ ইঞ্চি। আর এস৭ এজের আকার হবে ৫.৫ ইঞ্চি।

গ্যালাক্সি এস৬ আর গ্যালাক্সি এস৭ এর ডিজাইনে মিল খুব বেশি। তবে এ দুটি ফোনের মধ্যে পার্থক্যও আছে বেশ। অবশ্য এ পার্থক্য দেখা যায় না, এগুলি ফোনের ভিতরকার পার্থক্য, কারণ এস৬ থেকে এস৭ এ অনেক বেশি উন্নতি আনা হয়েছে। পানিনিরোধী এস ৭ এ আছে মাইক্রোএসডি কার্ড সাপোর্ট । এর ব্যাটারি হবে বড় ও দীর্ঘস্থায়ী। গ্যালাক্সি এস৭ এবং গ্যালাক্সি এস৭ এজে ব্যবহৃত হতে পারে স্নাপড্রাগন ৮২০ অথবা এক্সিনস ৮৮৯০ প্রসেসর। ধারণা করা হচ্ছে ফোন দু’টিতে যুক্ত হবে ৪ গিগাবাইট র‌্যাম ও ১২ মেগাপিক্সেল সেন্সর। গ্যালাক্সি এস ৬ এ লাগানো হয়েছিল ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, সার্বিক বিচারে গ্যালাক্সি ৬ এর এই প্রধান ক্যামেরার চেয়ে ১২ পিক্সেলের ক্যামেরা বেশি ভালো ফল দিবে এমনটাই প্রত্যাশা সকলের।
যা হোক, যতক্ষণ না স্যামসাং গ্যালাক্সি এস ৭ ও এস৭ এজ অবমুক্ত হচ্ছে ততোক্ষণ পর্যন্ত আমাদের সঠিক তথ্য পাওয়ার জন্যে অপেক্ষা করতে হবে।
share on