স্যামসাং গালাক্সি এ৭ (২০১৬) আসবে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ও চিকন চেসিস নিয়ে

রবিবার, নভেম্বর 29 2015
স্যামসাং গালাক্সি এ৭ (২০১৬) আসবে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ও চিকন চেসিস নিয়ে
স্যামসাং গালাক্সি এ৭ (২০১৬) আসবে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ও চিকন চেসিস নিয়ে


স্যামসাং এর ২য় ব্যাচের এ-সিরিজের ফোনগুলি হয়তো খুব শিগগিরি আমাদের হাতে এসে পৌঁছাবে। গালাক্সি এ৩, এ৫, এ৭ এবং এ৮ এর ২০১৬ সংস্করণ অবমুক্ত হবে এমন খবর নানান সূত্র থেকে আমাদের হাতে এসে পৌঁছেছে বেশ আগেই। এমন কি গালাক্সি এ৯ এর খবরও আমরা বাতাসে ভেসে বেড়ানো গুজব থেকে ইতোমধ্যেই পেয়ে গেছি।

গতকাল এফসিসি’র সার্টিফিকেট প্রদানকারী কর্তৃপক্ষের সূত্রে আমরা গালাক্সি এ৭ (২০১৬) এর আরো কিছু তাজা খবর জানতে পারলাম। এফসিসি’র ফাইল থেকে যে অনেক তথ্য ফাঁস হয়েছে এমন নয়। তবে এখান থেকে আমরা গালাক্সি এ৭ (২০১৬)এর ব্যাটারি ও প্রকৃত আকার সম্পর্কে তথ্য পেয়েছি যা আমরা এর আগে অন্য কোন সূত্র থেকে জানতে পারিনি।

এফসিসি’র তথ্য বলছে যে এই ফোনটি বর্তমানে বাজারে থাকা গালাক্সি এ৭ এর চেয়ে কিছুটা চিকন। এর আকার হবে ১৫১.৫ * ৭৩.৯৫ * ৬.৯৫মিমি এবং ওজন হবে ১৫৫ গ্রাম। ফোনটির আকৃতি থেকে অনুমান করা যায় যে, এর ডিসপ্লেটি হবে আগের সংস্করণটিরই মতোন অর্থাৎ ৫.৫ ইঞ্চি। ধারণা করা হচ্ছে যে গালাক্সি এ৭ (২০১৬) এর ব্যাটারি যেহেতু অধিক ক্ষমতাসম্পন্ন হবে সে কারণেই এই সেটটি একটু বেশি পুরু হবে। এতে ব্যবহৃত হয়েছে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি যদিও আগের সেটটিতে ছিল ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। নতুন সেটে লাগানো ব্যাটাররিটি সম্ভবতঃ দু’দিন চার্জ না দিয়েও কাজ সম্পন্ন করতে পারবে।

নতুন জানা তথ্যের বাইরে আমরা আগেই অন্যান্য সূত্র থেকে জেনেছি যে, গালাক্সি এ৭ (২০১৬) এর স্ক্রিন হবে ১০৮০ পিক্সেলের ৫.৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এতে থাকবে স্নাপড্রাগন ৬১৫ চিপসেট, ৩ গিগাবাইট র‌্যাম এবং ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা। এই সব বৈশিষ্ট্য বিবেচনা করলে একে আমরা বেশ ভালো মধ্য মানের ফোন বলতে পারি। তবে প্রকৃত পক্ষে এর দাম কতো হবে সে সম্পর্কে স্যামসাং এখনো কোন আভাষ দেয়নি।
share on