স্যামসাং গ্যালাক্সি জে৩ এলো কোয়াড-কোর সিপিইউ ও ৭২০ পিক্সেল স্ক্রিন নিয়ে

শনিবার, নভেম্বর 21 2015
স্যামসাং গ্যালাক্সি জে৩ এলো কোয়াড-কোর সিপিইউ ও ৭২০ পিক্সেল স্ক্রিন নিয়ে
স্যামসাং গ্যালাক্সি জে৩ এলো কোয়াড-কোর সিপিইউ ও ৭২০ পিক্সেল স্ক্রিন নিয়ে


এ মাসের শুরুতেই টিইএনএএ ও থ্রিসি সনদ পেয়েছে স্যামসাং এর গ্যালাক্সি জে৩ স্মার্টফোন। আর এখনই সে ফোন স্থান করে নিয়েছে চায়না ওয়েবসাইটে উল্লেখিত কোম্পানির পন্য তালিকায়। অবশ্য ওয়েবসাইটে আমরা ফোনটির নামে একটু পরিবর্তন দেখতে পাই - এতে গ্যালাক্সি জে৩ এর বদলে তার নাম হয়েছে গ্যালাক্সি জে৩⑥।

বোঝাই যাচ্ছে যে, ফোনটির এই মডেল চায়না টেলিকমের একটি সংস্করণ। জে৩ মডেলের (এসএম-জে৩ ১০৯) সাথে উল্লেখিত ফোনটির তুলনা করলে সহজেই দু’টি সেটের বৈশিষ্ট্য ও নক্শায় অনেক বেশি সামাঞ্জস্য চোখে পড়ে। এফসিসি-ও সে বিষয়টি স্পষ্ট করেছে।

গ্যালাক্সি জে৩⑥ তে শক্তি সঞ্চার করছে একটি কোয়াড-কোর ১.২ গিগাহার্টজ সিপিইউ। আর এতে আছে একটি ৭২০ পিক্সেলের ৫ ইঞ্চি আকারের সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১.৫ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইটের সম্প্রসারণযোগ্য আভ্যন্তরীন মেমোরী এবং একটি ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ক্যামেরার কথা বলতে গেলে এই ডিভাইসটির মূল ক্যামেরাটি ৮ মেগা পিক্সেল এবং সামনেরটি ৫ মেগা পিক্সেলের। ফোনসেটটির ওজন ১৩৮ গ্রাম ও এর আকার হলো ১৪২.৩ * ৭১ * ৭.৯ মিমি।

স্যামসাং এর অফিসিয়াল ওয়েবসাইটে ফোনটি কোন অ্যানড্রয়েড সংস্করণটি ব্যবহার করছে সে সম্পর্কে কিছু উল্লেখ না থাকলেও টিইএনএএ যে মডেলটিকে সনদ দিয়েছে সেটি অ্যানড্রয়েড ৫.১.১ চালাচ্ছে বলে বলা হয়েছে। সফটওয়্যারের বিষয়ে বলতে গেলে এটিতে আছে মিল্ক মিউজিক অ্যাপ ও স্মার্ট ম্যানেজার টুল যা দিয়ে অনেক কাজ সম্পাদনের পাশাপাশি ভাইরাস স্ক্যান ও ব্যাটারি পরিবীক্ষণ করা যায়।

বর্তমানে চীনে এর দাম কেমন সে সম্পর্কে কোন তথ্য পাওয়া যায় নি। একই ভাবে তথ্য পাওয়া যায় নি যে, সেটটি কখন ও কতো মূল্যে পৃথিবীর অন্যান্য বাজারে কিনতে পাওয়া যাবে ।
share on