ম্যাকোক্স নিয়ে এলো বিশাল আকারের ৯০০০মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারীযুক্ত ফোন এক্স১

Saturday, November 21 2015
ম্যাকোক্স নিয়ে এলো বিশাল আকারের ৯০০০মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারীযুক্ত ফোন  এক্স১
ম্যাকোক্স নিয়ে এলো বিশাল আকারের ৯০০০মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারীযুক্ত ফোন এক্স১


আজকাল নানান কাজে আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। কিন্তু প্রয়োজন থাকলেও সারাদিনভর নিশ্চিন্তে ফোন ব্যবহার করার নিশ্চয়তা প্রায়শই আমাদের থাকে না। এ ক্ষেত্রে অন্যতম প্রধান বাধা ফোনে চার্জ না থাকা। ফোনে দীর্ঘসময় চার্জ থাকার নিশ্চয়তা দিতেই চীনের ফোন নির্মাতা প্রতিষ্ঠান ম্যাকোক্স নিয়ে এলো এক্স ১ ফোন। কারণ তারা তাদের এই ফোনসেটে বিশাল আকৃতির একটি ৯০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি যোগ করেছে।

সত্যি বলতে কি অন্যান্য আর দশটা অ্যানড্রয়েড ফোনের ডিজাইন আর বিশাল অবয়ব নিয়ে উপস্থিত হয়েছে ম্যাকোক্স এর এক্স১ নামের ফোনসেটটি। এর ডিসপ্লের আকার হলো ৪.৫ ইঞ্চি। এতে আছে ১ গিগাবাইট র‌্যাম, ৮ গিগা বাইটের সংরক্ষণ ক্ষমতা এবং নাম উল্লেখ না করা একটি কোয়াড-কোর প্রসেসর। এর প্রধান ক্যামেরা হলো ৮ মেগাপিক্সেলের এবং সামনেরটি হলো এলইডি ফ্ল্যাশযুক্ত ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

সব কিছু ঠিক থাকলেও এক্স১ এর পুরুত্ব একটু বেশি রকমের বেশি - ১৪ অথবা ১৫ মিমি পুরু এর বডি। দীর্ঘসময় চার্জ ধরে রেখে ব্যবহারকারীকে স্বস্তি দিলেও এর বিশাল আকার তাকে সমস্যায়ও ফেলবে বলে অনেকেই মনে করছেন। কারণ এমন আকারের ফোনসেট প্যান্টের পকেটে বা ছোট পার্সে রাখা সহজ হবে না। এক্স১ এর ব্যাটারী বড় ও শক্তিশালী হলেও এর অন্যান্য বৈশিষ্ট্য সাম্প্রতিক কালের বেশিরভাগ হ্যান্ডসেটের মতো নয়। তাই বিশ্লেষকদের ধারণা ফোনটি কেনার সিদ্ধান্ত নিতে গ্রাহককে বেশ খানিকটা সময় ব্যয় করতে হতে পারে।
share on