কম দামে মাইক্রোসফট দিচ্ছে লুমিয়া ৫৫০

বুধবার, অক্টোবর 07 2015
কম দামে মাইক্রোসফট দিচ্ছে লুমিয়া ৫৫০
কম দামে মাইক্রোসফট দিচ্ছে লুমিয়া ৫৫০


এই ডিসেম্বরেই মাইক্রোসফট তার গ্রাহকদের উপহার দিতে যাচ্ছে উইন্ডোজ ১০ সম্বলিত লুমিয়া ৫০০ সিরিজের নতুন স্মার্টফোন লুমিয়া ৫৫০। আর সে জন্য ক্রেতাদেরকে খরচ করতে হবে মাত্র ১৩৯ ডলার (প্রায় ১১ হাজার টাকা)।

তবে এ ফোন সম্পর্কে তথ্য দিতে এর নির্মাতা মাইক্রোসফট সময় ব্যয় করেছে মাত্র ১০ সেকেন্ড! এতো অল্প সময়ে কতোটুকুই বা জানা যায় নতুন একটি বিশেষ ফোনের বিষয়ে? অবশ্য কে না জানে মানুষের কৌতুহল উসকে দিতে এটুকুই যথেষ্ট। আর সেই কৌতুহল মেটাতে এ মূহুর্তে গুজবের তথ্যে ভরসা করাই একমাত্র উপায়।

যাক্, হাওয়া থেকে প্রাপ্ত খবরে যেটুকু জানা গেলে তা হলো স্বল্প বাজেটের ফোন তৈরি করতে গিয়ে এতে প্রাথমিক-স্তরের প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। তারপরেও এতে আছে ৪.৭ ইঞ্চির ও ৭২০ * ১২৮০ পিক্সেল রেজ্যুলুশনের স্ক্রিন যার পিক্সেল ঘনত্ব ৩১৫পিপিআই। সাথে এ ১.১ গিগাহার্টজ, এলটিইযুক্ত কোয়াড-কোর কোয়ালকম স্নাপড্রাগন ২১০ প্রোসেসর, ১ গিগাবাইট র‌্যাম, ৮গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা যা এর মাইক্রোএসডি স্লটের সাহায্যে বাড়িয়ে নেয়া যাবে। এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা আর ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে লুমিয়া ৫৫০ এ। ১৩৬.১ * ৬৭.৮ * ৯.৯ মিমি আকারের এ ডিভাইসে ব্যবহার করা হয়েছে ২১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। এর ওজন হবে ১৪১.৯ গ্রাম।

সব দেখে শুনে মনে হচ্ছে মাইক্রোসফট বিশ্বব্যাপি তার সকল স্তরের গ্রাহককে উইন্ডোজ ১০ এর অভিজ্ঞতা দিতেই লুমিয়া ৫৫০ বাজারে আনার উদ্যোগ নিয়েছে।
share on