মাইক্রোসফট লুমিয়া ৫৫০ আসছে ফ্রন্ট ফেসিং ফ্ল্যাশ নিয়ে

Saturday, October 03 2015 মাইক্রোসফট লুমিয়া ৫৫০ আসার খবর এখন বেশ পুরানো। আসছে ৬ অক্টোবর নিউইয়র্কে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে অবমুক্ত করা হবে উচ্চ প্রযুক্তির দু’টি স্মার্টফোন - মাইক্রোসফট লুমিয়া ৯৫০ ও মাইক্রোসফট লুমিয়া ৯৫০ এক্সএল। এতোদিন ধারণা করা হচ্ছিল সাধারণ মানের মাইক্রোসফট লুমিয়া ৫৫০ ডিভাইসটিকে ঐ একই দিনে দেখতে পাওয়া যাবে। এখন সে ধারণার বিষয়ে সংশয় দেখা দিয়েছে। এমন খবরই দিচ্ছে বিখ্যাত তথ্য ফাঁসকারী প্রতিষ্ঠান অ্যাটইভলিকস।

মাইক্রোসফট লুমিয়া ৫৫০ আসছে ফ্রন্ট ফেসিং ফ্ল্যাশ নিয়ে
মাইক্রোসফট লুমিয়া ৫৫০ আসছে ফ্রন্ট ফেসিং ফ্ল্যাশ নিয়ে


অ্যাটইভলিকস এর কর্ণধার ইভান ব্লাস বলছেন যে, এতোদিন লুমিয়া ৫৫০ এর নানান ছবি দেখা গেলেও নতুন পাওয়া কিছু ছবি থেকে এই ফোন সেটটি সম্পর্কে জানা যাচ্ছে নতুন অনেক তথ্য। লুমিয়া ৫৫০ এ থাকবে ৪.৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলুশন হবে ৭২০ * ১২৮০। ডিসপ্লেটি কাজ করবে ৩১২পিক্সেল ঘনত্বে। নিশ্চিত হওয়া না গেলেও অনেক ভাবছেন এ সেটে থাকবে স্নাপড্রাগন ২১০ চিপসেট, একটি কোয়াড-কোর ১.১ গিগাহার্টজ সিপিইউ এবং অ্যাড্রিনো ৩০৪ জিপিইউ। এর ভেতরে সংযুক্ত করা হবে ১ গিগাবাইট র‌্যাম যার আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতা ৮ গিগাবাইট।

এই ফোনের পেছনের ক্যামেরা হবে ৫ মেগাপিক্সেল এবং সামনে থাকবে সেলফি তোলা ও ভিডিও চ্যাট করার জন্যে ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেটটি কার্যকর রাখবে একটি ১৯০৫ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। এতে উইন্ডোজ ১০ মোবাইল প্রি-ইনস্টল করা থাকবে। লুমিয়া ৫৫০ তার গ্রাহককে টাচ স্ক্রীন ও ফোর জি এলটিই কানেক্টিভিটি সুবিধা দিবে।

এখন পর্যন্ত ফোনটির মূল্য সম্পর্কে কোন তথ্য জানা না গেলেও ক্রেতা সাধারণ চকচকে সাদা অথবা কালো পলিকার্বনেট সেট থেকে নিজের রুচি অনুযায়ী পছন্দের ফোন বেছে নেয়ার সুযোগ পাবেন।
share on