অনন্য মাল্টিমিডিয়া বৈশিষ্ট্য নিয়ে এল এলজি’র নুতন সিরিজের ফোন ভি১০

Friday, October 02 2015 এ সপ্তাহে এলজি তাদের নতুন সিরিজের ফোন অবমুক্ত করেছে। এলজি ভি১০ নামের ফোনটি গ্রাহকদের ফোনে মাল্টিমিডিয়া ব্যবহারের অনন্য অভিজ্ঞতা দিবে। এতে আছে ২টি স্ক্রিন। ক্যামেরায় থাকছে নতুনত্ব।

অনন্য মাল্টিমিডিয়া বৈশিষ্ট্য নিয়ে এল এলজি’র নুতন সিরিজের ফোন ভি১০
অনন্য মাল্টিমিডিয়া বৈশিষ্ট্য নিয়ে এল এলজি’র নুতন সিরিজের ফোন ভি১০


এলজি ভি১০ এর প্রধান ডিসপ্লের উপরে থাকবে আরো একটি বাড়তি স্ক্রিন। নিচের ডিসপ্লেটি বন্ধ থাকলে উপরেরটি সময়, তারিখ, আবহাওয়া ও ব্যাটারীর চার্জের অবস্থা দেখাবে। আর নিচের প্রধান ডিসপ্লেটি চালু থাকলে ২য়টিকে সর্টকাট রূপে পাওয়া যাবে। ভি১০ ব্যবহারের সময় প্রধান ডিসপ্লেতে কোন ভিডিও বা সিনেমা চালু থাকলে তা দেখাতে কোন রকম বিঘ্ন সৃষ্টি না করেই অপর স্ক্রিনের মাধ্যমে ফোন কল, মেসেজ প্রাপ্তিসহ বিভিন্ন সংকেত পাওয়া যাবে। অতিরিক্ত ব্যাটারীর চার্জ খরচ না করেই ২য় স্ক্রিনটি সব সময় চালু থাকবে।

এই স্মার্টফোনে ব্যবহৃত ক্যামেরা সত্যিই গ্রাহককে একেবারে নতুন কিছু দিবে। এর সামনে থাকছে ৫ মেগাপিক্সেল করে ২টি ক্যামেরা। এর সাহায্যে ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। সেলফি তুলতে আর সেলফি স্টিক ব্যবহারের প্রয়োজনীয়তা থাকবে না। মাল্টি-ভিউ রেকর্ডিং সুবিধা থাকার কারণে একই সাথে ভিন্ন ভিন্ন দিক থেকে ছবি তোলা যাবে, যা থেকে আপনি আপনার পছন্দের ছবিটি রেখে বাকী দু’টি মুছে ফেলতে পারবেন। এলজি ভি১০ এর পেছন ভাগে যুক্ত হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফলে পর্যাপ্ত আলো না থাকলেও যথেষ্ট ভালো ছবি তুলতে কোন বেগ পেতে হবে না। এ ফোনে যুক্ত ক্যামেরা দিয়েই প্রথমবারের মতো কোন ফোনের সাহায্যে ম্যানুয়াল মোডে ভিডিও করার সুযোগ থাকছে। আরো থাকছে অনাকাঙ্খিত হল্লা বাদ দিয়ে পরিস্কার শব্দ রেকর্ড ও কুইক ভিডিও এডিটর ব্যবহারের সুবিধা।

যাহোক এলজি ভি১০ এর প্রধান স্ক্রিন হবে ১৪৪০ * ২৫৬০ রেজ্যুলুশনের ৫.৭ ইঞ্চি আকৃতির। আর দ্বিতীয়টি হবে ১৬০ * ১০৪০ রেজ্যুলুশনের ২.১ ইঞ্চির। দুটি স্ক্রিনেই থাকছে ৫১৩পিপিআই পিক্সেল ঘনত্ব। ফোনটি চালাবে স্নাপড্রাগন ৮০৮ চিপসেট, এতে থাকছে একটি হেক্সা-কোর সিপিইউ এবং একটি অ্যাড্রিনো ৪১৮ জিপিইউ। এতে আছে ৪ গিগাবাইট এলপিডিডিআর৩ র‌্যাম, সাথে ৬৪ গিগাবাইট আভ্যন্তরীন মেমোরী। মাইক্রোএসডি স্লট থাকায় প্রয়োজনে এই সেটের সংরক্ষণ ক্ষমতা বাড়িয়ে নেয়া যাবে। ভি১০ এ আগে থেকেই অ্যানড্রয়েড ৫.১.১ ইনস্টল করা থাকবে। এর ব্যাটারী হবে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার।

সম্পূর্ণ স্টেইনলেস স্টিলের আবরণে তৈরি বলে এই ফোনসেটটি হাত থেকে পড়লেও আপনার আতঙ্কিত হওয়ার কারণ ঘটবে না। এলজি ভি১০ সাদা, কালো, হালকা বাদামী, সাগর নীল ও বর্ণময় পাথরের নীল রঙে পাওয়া যাবে।

যাহোক এলজি ভি ১০ এ মাসেই কিনতে পারবেন কোরীয়ার ক্রেতাগণ। খুব শীঘ্রিই এটি হাতে পাবেন আমেরিকা, ল্যাটিন আমেরিকা, মধ্যপ্রাচ্য এবং চীনসহ এশিয়ার কয়েকটি দেশের গ্রাহক। তবে দামের বিষয়ে এখনো কোন তথ্য জানা যায়নি।
share on