মাইক্রোসফট ইউকে স্টোরের লিস্টে লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০এক্সএল!

শুক্রবার, অক্টোবর 02 2015 মাইক্রোসফট ইউকে স্টোরের ‘উইন্ডোজের ১০টি প্রস্তুত ফোন’ এমন একটি সেকশনের লিস্টে নাম এসেছে লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০এক্সএল। ঘটনা বিবেচনা করে বোঝাই যাচ্ছে যে, এমনটা ভুলবশতঃই ঘটেছে। কারণ ফোন দু’টির আনুষ্ঠানিক অবমুক্তির তারিখ আগামী ৬ আক্টোবর।

মাইক্রোসফট ইউকে স্টোরের লিস্টে লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০এক্সএল!
মাইক্রোসফট ইউকে স্টোরের লিস্টে লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০এক্সএল!


ফোন দু’টির বিস্তারিত বৈশিষ্ট্যে মূল্যের ঘর এখনো ফাঁকাই রয়েছে যা দেখে ভুলটা সহজেই অনুমান করা যাচ্ছে। তবে এদের বৈশিষ্ট্যগুলো দেখে এটা স্পষ্ট যে, আসন্ন লুমিয়া ফ্ল্যাগশীপ সম্পর্কে এতোদিন যা গুজবের মাধ্যমে শোনা গেছে তা হয়তো মিথ্যে নয়। কেননা আগের নানা ভেসে আসা খবরে জানা গিয়েছিল লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল এর ডিসপ্লের আকৃতি হবে যথাক্রমে ৫.২ ও ৫.৭ ইঞ্চি। উভয়টিতে থাকছে কিউএইচডি রেজ্যুলুশন। আর তালিকায় উল্লেখিত বর্ণনাও তেমনই বলছে।

লুমিয়া ৯৫০ এক্সএল এ থাকবে শক্তিশালী স্নাপড্রাগন ৮১০ চিপসেট, ৩২ গিগাবাইট সম্প্রসারণযোগ্য মেমোরী এবং একটি ৩,৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। অন্যদিকে লুমিয়া ৯৫০ থাকবে স্নাপড্রাগন ৮০৮ চিপসেট, তুলনামূলক একটু ছোট ব্যাটারী ( ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার)। উভয় ফোনেই যুক্ত হচ্ছে ট্রিপল-এলইডি ফ্ল্যাশ যুক্ত ২০ মেগাপিক্সেল পিওর ভিউ ক্যামেরা। সাথে থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

যাহোক, ফোন দুটির বিস্তারিত এবং আরেকটি মধ্যম মানের ফোন লুমিয়া ৫৫০ এর বিষয়ে সবিস্তারে আমরা জানতে পারবো আগামী ৬ অক্টোবর। সুতরাং আসুন সে পর্যন্ত অপেক্ষা করি।
share on