অভঙ্গুর স্ক্রীন নিয়ে মটরোলা ড্রয়েড টার্বো ২ আসছে ১৫ অক্টোবর?

Monday, September 28 2015
অভঙ্গুল স্ক্রীন নিয়ে মটরোলা ড্রয়েড টার্বো ২ আসছে ১৫ অক্টোবর?
অভঙ্গুল স্ক্রীন নিয়ে মটরোলা ড্রয়েড টার্বো ২ আসছে ১৫ অক্টোবর?


মটরোলা ড্রয়েড টার্বো প্রথম বাজারে এসেছে সেই গত বছর। ড্রয়েড টার্বো তার ব্যাটারীর দীর্ঘস্থায়ী কার্যকারীতায় গ্রাহকের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়েছিল। এর ৩৯০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারীটি প্রায় ৪৮ ঘন্টা ফোনটিকে ব্যবহারযোগ্য রাখতে পেরেছে। এখন সেই ফোনেরই সিক্যুয়েল বাজারে আসার খবর শোনা যাচ্ছে।

জানা গেছে মটরোলা মটো এক্স ফোর্স নামে আসছে মটরোলা ড্রয়েড টার্বো ২ যেটি আগামী ১৫ অক্টোবর অবমুক্ত করা হবে। আর এই ডিভাইসের বিশেষ বৈশিষ্ট্য হবে এর স্ক্রীন। কারণ তা হবে অভঙ্গুর পি-ওএলইডি ডিসপ্লে। ফোন সেটের এই অভঙ্গুর ডিসপ্লে অনেক বেশি ক্রেতাকে আকৃষ্ট করতে সক্ষম হবে বলে অনেকের ধারণা।

মটো এক্স ফোর্স এর ডিসপ্লেটি হবে ৫.৪৩ ইঞ্চি এবং তার রেজ্যুলুশন হবে ১৪৪০ * ২৫৬০ পিক্সেল। সেটটিতে শক্তি সঞ্চার করবে স্নাপড্রাগন ৮১০ চিপসেট। এতে থাকবে একটি অক্টা-কোর সিপিইউ এবং একটি অ্যাড্রিনো ৪৩০ জিপিইউ ও ৩ গিগাবাইট র‍্যাম। এতে আরো থাকছে ৩২/৬৪ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা, একটি ২১ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ডিভাইসটি ভালো করে মুঠোতে ধরে রাখার সুবিধার্থে এর পেছনের ভাগ ব্যালিসটিক নাইলন দিয়ে তৈরি করা হবে। এই একই বস্তুতে ড্রয়েড টার্বোর পেছনের ভাগও তৈরি করা হয়েছিল ।

অসমর্থিত সূত্র থেকে মটো এক্স ফোর্স এর আরো যে বিশেষ বৈশিষ্ট্যের কথা জানা গেছে তা হলো এটিতে এবার আর ড্রয়েড টার্বোর মতো ৩৯০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী ব্যবহৃত হবে না, তার বদলে এই সেটে যুক্ত হবে ৩৭৬০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। তবে তার অর্থ এই নয় যে, ব্যাটারী বদলের ফলে টার্বো ২ এর ব্যাটারী লাইফ আর ৪৮ ঘন্টা পর্যন্ত কার্যকর থাকবে না।

আরেকটি মজার তথ্য পাওয়া গেছে ড্রয়েড টার্বো ২ এর বিষয়ে। গুজব বলছে এই ডিভাইসটি ক্রেতারা মটো মেকার ওয়েবসাইট থেকেও কিনতে পারবেন। শুধু তাই-ই নয়, কেনার ২ বছরের মধ্যে ক্রেতা চাইলে একবার বিনামূল্যে ক্রয়কৃত ফোনের যে বিষয়গুলো পছন্দ করে তিনি সেটি ডিজাইন করেছিলেন তা আবারও নতুন করে করতে পারেন।

যাহোক, স্মরণ রাখা প্রয়োজন যে, এ পর্যন্ত যা বলা হলো তা সবই গুজব থেকে পাওয়া তথ্য। তাই পাঠককে তথ্যগুলোকে সেভাবেই গ্রহন করার জন্যে অনুরোধ করা হচ্ছে।

তথ্যসূত্রঃ phandroid
share on