এক্সপেরিয়া সি৫ আল্টা ও এক্সপেরিয়া এম৫ ঘোষণা করলো সনি

Tuesday, August 04 2015 নতুন দুটো স্মার্ট ফোনের ঘোষণা দিয়েছে সনি। এর একটি এক্সপেরিয়া সি৩ এর উত্তরসুরী এক্সপেরিয়া সি৫ আল্ট্রা এবং অন্যটি এক্সপেরিয়া এম৫। মধ্য আগস্টের মধ্যেই ডুয়েল সিম ব্যবহারের সুবিধাসহ দু’টো ফোনই নির্বাচিত দেশের বাজারে আসবে।

এক্সপেরিয়া সি৫ আল্ট্রা
এক্সপেরিয়া সি৫ আল্ট্রা


এক্সপেরিয়া সি৫ আল্ট্রা : এর মধ্যে এক্সপেরিয়া সি৫ আল্ট্রার সামনে ও পেছনে আছে ১৩ মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা যেমনটি আছে এইচটিসি ডিজায়ার আই-এ। সি৩ এর মতো আরো আছে এলইডি ফ্ল্যাশ। সামনের ক্যামেরার ফোকাল লেন্থ ২২ মিমি । আর তাই সনি ক্যামেরাটি দিয়ে উন্নত মানের ছবি তোলার নিশ্চয়তা দিচ্ছে।

ক্যামেরা ছাড়াও সি৫ আল্ট্রার একটি বৈশিষ্ট্য হচ্ছে এর ৬ ইঞ্চির ১৯২০ * ১০৮০ রেজ্যুলুশনের আইপিএস ডিসপ্লে সাথে আছে ১.৭ গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক এমডি৬৭৫২ চিপসেট, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমরী, মাইক্রো এসডি কার্ড স্লট, এলটিই, ২৯৩০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী এবং অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ। এই ফোনের ব্যাটারীতে একবার চার্জ দেয়া হলে তা দিয়ে ২ দিন কাজ করা যাবে।

এক্সপেরিয়া এম৫
এক্সপেরিয়া এম৫


এক্সপেরিয়া এম৫ : এক্সপেরিয়া জেড সিরিজের এর মতো এই ডিভাইসটিকে সনি নাম দিয়েছে ‘সুপার মিড-রেঞ্জ’ স্মার্টফোন। এর ডিজাইনকে বলা হয় অমনিব্যালেন্স যার অর্থ হলো এটির পাশগুলি তৈরি হয়েছে ধাতু দিয়ে এবং সামনে পেছনের অংশ তৈরি কাঁচে।

আইপি৬৫ এবং আইপি ৬৮ এর সার্টিফিকেট প্রাপ্ত এম৫ ধূলাবালি ও পানি প্রতিরোধী। ফোনটিতে থাকছে ৫ ইঞ্চি পরিমানের ১৯২০ * ১০৮০ রেজ্যুলুশনের আইপিএস প্যানেল, মিডিয়াটেক হেলিও এক্স ১০ প্রোসেসর, ৩ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমরী, মাইক্রো এসডি কার্ড স্লট, এলটিই, ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী এবং অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ। এম৫ এর পেছনের ক্যামেরা ২১.৫ মেগাপিক্সেলের এবং সামনেরটি ১৩ মেগাপিক্সেল।
share on