‘২০১৬ ফ্লাগশিপ কিলার’ ওয়ানপ্লাস টু এর আগমন

বৃহস্পতিবার, জুলাই 30 2015
‘২০১৬ ফ্লাগশিপ কিলার’ ওয়ানপ্লাস টু এর আগমন
‘২০১৬ ফ্লাগশিপ কিলার’ ওয়ানপ্লাস টু এর আগমন


সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবেশেষে স্মার্টফোন ওয়ানপ্লাস ২ এর আনুষ্ঠানিক ঘোষণা এল। ম্যাগনেশিয়াম ফ্রেম আর ধাতব বাটন নিয়ে ওয়ানপ্লাস ২ আগামী ১১ আগষ্ট পৃথিবীর বড় বড় বাজারে আসছে। অন্যান্য দেশের গ্রাহক ফোনটি হাতে পাবেন এ বছরের শেষ ভাগে।

ওয়ানপ্লাস ওয়ানের উত্তরসূরী ওয়ানপ্লাস ২ এ যা যা থাকছে : গ্রাহকের কথা মাথায় রেখে দু’টি ভিন্ন ভিন্ন ফিচারে তৈরি হয়েছে এই ফোন। এতে ব্যবহৃত হয়েছে স্নাপড্রাগন ৮১০ চিপসেট। একটি সংস্করণে থাকবে ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট বিল্ট-ইন মেমোরী, অন্যটিতে ৩ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট স্টোরেজ ক্ষমতা। এর ডিসপ্লে হবে ১০৮০ পিক্সেল রেজ্যুলুশ সমৃদ্ধ ৫.৫ ইঞ্চি আকারের। তবে ওয়ানপ্লাস ওয়ানের তুলনায় এ সেটটির স্ক্রীন অনেক বেশি উজ্জ্বল হবে যা প্রকৃত রঙকে অবিকৃতভাবে উপস্থাপনে সক্ষম। ওয়ানপ্লাস টু’র পেছনে আছে লেজার ফোকাস বৈশিষ্ট্য যুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে সেলফি তোলার জন্যে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এ ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আইফোন ৬ এর চেয়ে দ্রুত গতিতে সেবা দিবে। ওয়ানপ্লাস ২-এ আছে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারী ও ডুয়াল-ন্যানো সিম।

১৭৫ গ্রাম ওজনের ওয়ানপ্লাস ২ ফোনের আকার হবে ১৫১.৮ * ৭৪.৯ * ৯.৮৫মিমি। গ্রাহক এ ফোন পাবেন নানান রঙের কাভারে যেমন - বাঁশ, অ্যাপ্রিকট, রোজউড ইত্যাদি গাছের টেক্সচারে। প্রথম সংস্করণের ফোনের দাম পড়বে ৩২৯ ডলার আর দ্বিতীয়টি কিনতে ব্যয় করতে হবে ৩৮৯ ডলার।
share on