ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে অবমুক্ত হল হুয়েউই জি৮

Monday, July 27 2015 গত ২৫ জুলাই সকালে অবমুক্ত হলো হুয়েউই জি৮। এ ফোনটি অবশ্য বেশ কয়েক দিন আগেই টিইএনএএ সার্টিফিকেট পেয়েছিল। ইদানীং জনপ্রিয় হয়ে ওঠা এ চাইনীজ ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি আকারের এবং ৪০১ পিক্সেল ঘনত্বের ১০৮০ * ১৯২০ এফএইচডি রেজ্যুলুশনের স্ক্রিন। সাথে আছে ৬৪ বিটের স্ন্যাপড্রাগনের ৬১৫ চিপসেট, একটা অক্টা-কোর সিপিইউ এবং অড্রিনো ৪০৫ জিপিইউ।

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে অবমুক্ত হল হুয়েউই জি৮
ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে অবমুক্ত হল হুয়েউই জি৮


এ কোম্পানিটি গ্রাহকদের জন্য তাদের সব ফোনেরই ২টি ভিন্ন র‌্যাম অথবা রম বৈশিষ্ট্যের সেট উপহার দিয়ে থাকে। একই ঘটনা ঘটেছে এই জি৮ এর বেলায়ও। একটিতে আছে ২গিগাবাইট র‌্যাম সাথে ১৬ গিগাবাইট স্টোরেজ ক্ষমতা অন্যটিতে আছে ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২গিগাবাইট ইন্টারনাল মেমোরী। যাদের আরো ধারণ ক্ষমতা দরকার তারা সেটের সাথে অতিরিক্ত ৬৪ গিগাবাইটের মাইক্রোএসডি কার্ড জুড়ে নেবার সুবিধাও থাকবে।

ফোর জি কানেকটিভিটির ফোনটির পেছনে থাকছে ১৩ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগা পিক্সেল ক্যামের। এতে যুক্ত হয়েছে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী, অ্যান্ড্রয়েড ৫.১। তার উপরে সেটটিতে আগে থেকে ইনস্টল করা হয়েছে হুয়েউই ইমোশন ইউআই। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহযোগে ফোনটি পাওয়া যাবে সাদা, সোনালী ও কালো রঙে।

হুয়েউই জি৮ এর ২ গিগাবাইট মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭০ ডলার আর ৩ গিগাবাইট মডেল কিনতে খরচ হবে ৪৩৪ ডলার।
share on