আইফোন ৬এস বাজারে আসছে ১৮ সেপ্টেম্বর!

Sunday, July 05 2015
শোনা যাচ্ছে অ্যাপেলের আইফোন ৬এস বাজারে আসছে ১৮ সেপ্টেম্বর
শোনা যাচ্ছে অ্যাপেলের আইফোন ৬এস বাজারে আসছে ১৮ সেপ্টেম্বর


এই শীতের শুরুতেই অ্যাপেল তার নতুন স্মার্টফোন নিয়ে বাজারে আসবে - এমনটা শোনা গেছে বেশ আগেই। তবে এ পর্যন্ত আইফোন নিয়ে এতো বেশি গুজব ছড়িয়েছে আর বিভিন্ন সূত্রের মাধ্যমে এতো বেশি খবর প্রকাশ পেয়েছে যে, আইফোন সম্পর্কিত কোন্ খবরটি নির্ভরযোগ্য আর কোন্টি নয় সে সিদ্ধান্তে আসাই এক বিরাট গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি একটি প্রতিবেদনে অ্যাপেলের নতুন ফোনসেটের বিস্তারিত তথ্য জানা গেল যদিও তার সব তথ্যকে নির্ভুল ভাবার সুযোগ খুব বেশি নেই।

তারপরেও সেই খবরের একটি অংশকে সত্যই মনে হচ্ছে। সেই অংশে আগ্রহী ক্রেতাগণ কবে নাগাদ বাজার থেকে নিজেদের জন্যে আইফোন ৬এস এবং ৬এস প্লাস কিনতে পারবেন তার তারিখটি জানানো হয়েছে। অবশ্য এই তারিখও আগে প্রকাশিত অনেক খবরের তারিখের সাথে মিলছে না, স্পষ্টতঃই বিরোধ আছে সময়, দিন ও মাসের হিসেবে। যাক্, এবারে প্রাপ্ত খবরটি প্রকাশ করেছে ফক্সকন।

ফক্সকনের দেয়া তারিখ অনুযায়ী ক্রেতারা আগামী ১৮ সেপ্টেম্বর হাতে পাচ্ছেন আইফোন এস৬ ও এস৬প্লাস। অন্যান্য সূত্র আগে বলেছিল ১১ সেপ্টেম্বর ফোন দু’টি বাজারে আসবে। তবে ১৮ সেপ্টেম্বর তারিখটাকেই সত্য বলে মনে হচ্ছে। আর এমনটা মনে হবার একটি যুক্তিযুক্ত কারণ হচ্ছে গত বছর আইফোন ৬ ও ৬প্লাস বাজারে এসেছিল ১৯ সেপ্টেম্বর আর তার আগের বছর অর্থাৎ ২০১৩ এর ২০ সেপ্টেম্বর অ্যাপেল বাজারে এনেছিল তাদের আইফোন ৫এস।

আর সে কারণেই অ্যাপেল আগামী ৮ বা ৯ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে তাদের আইফোন ৬এস এবং ৬এস প্লাস বাজারে আসার সংবাদ প্রকাশের জন্যে জমকালো সংবাদ সম্মেলন আয়োজন করতে পারে।
share on