স্যামসাং গ্যালাক্সি ট্যাব ই অবমুক্ত

Tuesday, June 16 2015
স্যামসাং গ্যালাক্সি ট্যাব ই অবমুক্ত
স্যামসাং গ্যালাক্সি ট্যাব ই অবমুক্ত


গতকাল তাইওয়ানে স্যামসাং আনুষ্ঠানিক ভাবে তাদের নতুন ডিভাইস গ্যালাক্সি ট্যাব ই অবমুক্ত করেছে। অ্যান্ড্রয়েড ট্যাবলেটটির মডেল নাম্বার হচ্ছে এসএম-টি৫৬০। ৯.৬ ইঞ্চির ৮০০ * ১২৮০ পিক্সেলের টিএফটি ডিসপ্লে, ৮.৫ মিমি পুরু, ৪৯০ গ্রাম ওজনের এই ট্যাবের দাম খুব বেশি হবে না কারণ এতে নতুন প্রযুক্তির কোন চমকও থাকছে না। এটিকে চালাবে একটি কোয়াড-কোর ১.৩ গিগাহার্টজের একটি প্রসেসর। হতে পারে সেটিও হবে স্পেডট্রাম এসসি৭৭৩০এসই। অবশ্য স্যামসাং এ বিষয় নিয়ে কোন কথা বলেনি।

ট্যাব ই তে ললিপপ থাকবে না, তার বদলে এতে থাকছে অ্যান্ড্রয়েড কিটক্যাট। আর ট্যাবটিতে মাইক্রোসফট অফিস অ্যাপ আগে থেকেই ইনস্টল করা থাকবে। ছবি তুলতে এর সামনে থাকবে ২ মেগাপিক্সেল আর পেছনে থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে আরো থাকছে ১.৫ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইট স্টোরেজ স্পেস, বাড়তি মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা এবং ৫০০০ মিলি অ্যাম্পিআওয়ার ব্যাটারী।

ট্যাব ই এসএম - টি৫৬০ শুধু মাত্র ওয়াই-ফাই তে কাজ করবে। অবশ্য স্যামসাং থ্রিজি সংযোগে কর্মক্ষম গ্যালাক্সি ট্যাব ই এসএম-টি৫৬১ বাজারে আনবে কিছু দিনের মধ্যে। ওয়াই-ফাই মডেলের ট্যাবটি এ মাসের শেষের দিকে তাইওয়ানের ক্রেতা সাধারণ ২২৫ ডলারের বিনিময়ে কিনতে পারবেন।

কবে নাগাদ ট্যাব ই বিশ্ব বাজারে আসছে সে বিষয়ে এখনো কোন তথ্য জানা যায় নি। তাইওয়ানের সংবাদ সম্মেলনে স্যামসাং বিশ্ব বাজারে ট্যাবটি কেমন দামে পাওয়া যাবে তার কোন ধারণা দেয়নি।
share on