ভক্তদের তুষ্ট করতে গ্রীষ্ম শেষে আসছে সনি এক্সপেরিয়া জেড৩ প্লাস

Wednesday, May 27 2015
ভক্তদের তুষ্ট করতে গ্রীষ্ম শেষে আসছে সনি এক্সপেরিয়া জেড৩ প্লাস
ভক্তদের তুষ্ট করতে গ্রীষ্ম শেষে আসছে সনি এক্সপেরিয়া জেড৩ প্লাস


যখন জানা গেল এক্সপেরিয়া জেড৪ শুধুমাত্র জাপানেই বিক্রি হবে তখন সনি মোবাইলফোন ভক্তরা ভীষণ রকম হতাশ হয়েছিলেন। তবে গতকাল সকালে সনির ঘোষণা ভক্তদের মনের ক্ষোভ অনেকাংশে লাঘব করল। কারণ ঘোষণায় জাপানের বিখ্যাত প্রযুক্তিপন্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, সনি এক্সপেরিয়া জেড৩ প্লাস সারা পৃথিবীর বাজারেই পাওয়া যাবে। নতুন মডেলের এই ফোনটি অনেক দিক থেকেই সনি এক্সপেরিয়া জেড৩ এর মতোই, বিশেষ করে এর ৫.২ ইঞ্চি, ১০৮০ * ১৯২০ রেজ্যুলুশনের স্ক্রীন।

এক্সপেরিয়া জেড৩ প্লাসে শক্তি সরবরাহ করছে ৬৪-বিটের স্নাপড্রাগন ৮১০ এসওসি, এতে আছে একটি অক্টা-কোর সিপিইউ এবং অ্যাড্রিনো ৪৩০ জিপিইউ। এতে আরো আছে ৩গিগাবাইট র‌্যাম, এর পেছনভাগের ক্যামেরাটি ২০.৭ মেগা পিক্সেল, ঠিক যেমনটি ছিল এক্সপেরিয়া জেড৩ ফোনটিতে। নতুন ফোনটিতে এখনো কোন ওআইএস সংযুক্ত হয়নি। তবে এর সামনের ক্যামেরাটি আগের মডেল থেকে উন্নত হয়েছে, ২ মেগা পিক্সেল থেকে হয়েছে ৫ মেগা পিক্সেল যা ভালো মানের সেলফি তোলার জন্য সহায়ক হবে। তবে ব্যাটারীর ক্ষমতা কমানো হয়েছে, ৩১০০ থেকে কমিয়ে এবার ব্যবহার করা হয়েছে ২৯০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। ফোনের পুরুত্ব ৭.৩ মিমি থেকে কমিয়ে ৬.৯মিমি করার জন্যেই এমনটি করা হয়েছে।

ধূলা ও পানিরোধী নতুন ফোনটিতে আছে আইপি ৬৫/৬৮ রেটিং। অর্থাৎ ফোনটিকে ৩ মিটার বা ৯.৮ ফুট পানির নীচে ডুবিয়ে রাখলেও তাতে পানি প্রবেশ করবে না এবং ফোনটি সচল থাকবে।

আশা করা হচ্ছে সনি এক্সপেরিয়া জেড৩ প্লাস এ গ্রীষ্মের শেষ ভাগে গ্রাহকের হাতে পৌঁছাবে। অবশ্য মূল্যটি কত হবে তা এখনো জানা যায় নি।হয়তো জেড৩ অবমুক্ত হলে যেমন দামে পাওয়া গেছে এ ফোনটির দামও তার কাছা কাছি কিছু একটু হবে। কারণ হিসেবে বলা যায় এ নতুন ফোনটি আসছে সনি ভক্তদের তুষ্টির জন্যে।
share on