স্যামসাং জেড১ বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন

Tuesday, May 26 2015
স্যামসাং জেড১ বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন
স্যামসাং জেড১ বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন


২০১৫ এর প্রথম তিন মাসের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে স্যামসাং জেড১ বাংলাদেশের স্মার্টফোনের এক নম্বর মডেল হিসাবে নির্বাচিত। টাইজেন চালিত জেড১ নিয়ে স্যামসাং আবারও বাংলাদেশের বাজার জয় করেছে। বাজার গবেষণা বিশ্লেষক প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্ট এ তথ্য দিয়েছে। যদিও এখনো বাংলাদেশের স্মার্টফোন বাজারে এক নম্বর আসনটি দখল করে আছে সিম্ফনী। ২০১৫ এর শুরুর তিন মাসে মোট বিক্রিত মোবাইল ফোনের ৩৬.৬% এবং বিক্রিত মোট স্মার্টফোনের ৩৮% সিম্ফনী বিক্রয় করেছে। কিন্তু তারপরেও স্যামসাং এর জেড১ বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন মডেল হিসেবে নির্বাচিত হয়েছে। বিষয়টি সত্যিই দৃষ্টি কাড়ার মতো কারণ সিম্ফনী স্মার্টফোন বিক্রি হয় কমবেশি ৪০০০ থেকে ৫০০০ টাকায় অন্যদিকে স্যামসাং এর জেড১ এর মূল্য ৬৯০০ টাকা।

স্যামসাং ইন্ডিয়া এ সম্পাহের শুরুতে জানিয়েছে যে, এ পর্যন্ত ইন্ডিয়ায় টাইজেন ওএস চালানো জেড১ ফোন সেটটি বিক্রি হয়েছে ৫ লাখ। অবশ্য উচ্চ প্রযুক্তির গ্যালাক্সি এস৬ বিক্রি যেখানে ১০ মিলিয়নের বেশি সেখানে ৫ লাখ কোন বড় অংকের সংখ্যা নয়।

বাংলাদেশের প্রেক্ষিতে এ বছর প্রথম কোয়ার্টারে স্যামসাং বিক্রি করেছে মোট ফোনের শতকরা ৭.২ ভাগ এবং স্মার্টফোন বিক্রিয়ের পরিমাণ ছিল শতকরা ২৩.৪ ভাগ। ফলে এই কোরীয় ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি বাংলাদেশের ফোনের বাজারের ২য় স্থান দখল করেছে। এতোদিন মানুষের ধারণা ছিল যে, সবচেয়ে কম মূল্যের ফোনই বাজারে বেশি বিক্রি হয় তবে স্যামসাং তার জেড১ বিক্রির সংখ্যা দিয়ে সে ধারণাকে ভুল প্রমানিত করেছে।
share on