কয়েক মাসের মধ্যেই আসছে মাইক্রোসফট লুমিয়া ৮৪০

সোমবার, এপ্রিল 27 2015
কয়েক মাসের মধ্যেই আসছে মাইক্রোসফট লুমিয়া ৮৪০
কয়েক মাসের মধ্যেই আসছে মাইক্রোসফট লুমিয়া ৮৪০


বিগত কয়েক মাসের দিকে তাকালে আমরা মাইক্রোসফটকে খুবই ব্যস্ত সময় কাটাতে দেখি । এ সময়ে তারা বেশ কিছু এন্ট্রি-লেভেল ও মধ্যমানের ফোন বাজারে এনেছে। এই মার্চ মাসেই মাইক্রোসফট লুমিয়া ৬৪০ এবং লুমিয়া ৬৪০এক্সএল অবমুক্ত করেছে, তার পরপরই বাজারে এসেছে তাদের অন্য ফোন লুমিয়া ৪৩০ এবং সবশেষে সম্প্রতি এসেছে লুমিয়া ৫৪০ ডুয়েল সিম।

এতো গুলো ফোনের দেখা পেলেও আমরা যা পাইনি মাইক্রোসফটের কাছ থেকে তা হল - তারা আমাদের জন্য এ সময়ের মধ্যে কোন উচ্চ প্রযুক্তির ফোন অবমুক্ত করে নি। তাই এখন ধারণা হচ্ছে যে, কোম্পানিটি খুব শীঘ্রি আনছে তাদের প্রত্যাশিত লুমিয়া ৯৪০ এবং ৯৪০ এক্সএল। নুতন একটি খবর দাবী করছে যে, লুমিয়া ৮৩০ এর একটি পরবর্তী সংস্করণ আমরা খুব তাড়াতাড়ি পেতে যাচ্ছি।

লুমিয়া ৮৪০ আসছে সামনের যে কোন মাসেই। কিন্তু তা উইন্ডোজ ১০ এর সাথে আসবে না বরং তার পরিবর্তে তা চালাবে উইন্ডোজ ফোন ৮.১ জিডিআর২। আর মাইক্রোসফট এর নতুন ওএস সংষ্করণকে লুমিয়া ৯৪০ এর জন্য সংরক্ষণ করা হতে পারে বলে সাম্প্রতিক খবরটিতে প্রকাশ করা হয়েছে।

লুমিয়া ৮৪০ এর ডিসপ্লের আকার হবে ৫ ইঞ্চি, ঠিক যেমনটি ছিল এর আগের ফোনটিতে। তবে এর অন্যান্য বৈশিষ্ট্যে যথেষ্ট উন্নতি সাধন করা হয়েছে। এর দু’টি ক্যামেরাই হবে নতুন মডেলের - একটিতে থাকবে ১৩-১৪ মেগাপিক্সেল পিওর ভিউ ব্র্যান্ডের ক্যামেরা আর সেলফি ক্যামেরাটি হবে ৫ মেগা পিক্সেলের। অনেক শক্তিশালী চিপ ব্যবহার করা হবে এই ডিভাইসটিতে। এতে ডুয়েল সিম ব্যবহারের সুবিধাও যুক্ত করা হতে পারে।

উপরের খবরের সত্যতা কিছুটা হলেও মেলে যখন দেখা যায় যে, মাইক্রোসফট ইন্ডিয়ার বাজার থেকে অনেকটাই নীরবে তাদের লুমিয়া ৮৩০ মডেলের ফোনগুলি তুলে নিচ্ছে। তাই আমরা অপেক্ষা তো করতেই পারি নতুন স্মার্টফোনের দেখা পেতে।
share on