ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ আসছে সনির এক্সপেরিয়া জেড৪!

Friday, April 17 2015 আমরা আগেই জেনেছি যে, সনি এক্সপেরিয়া জেড৪ আসছে ধাতব আবরণ নিয়ে, তবে এখন জানতে পারছি আরো অনেক নতুন খবর। জানা গেছে এক্সপেরিয়া জেড৪ এর আবরণই শুধু ধাতব হবে না, এর পুরোটা তৈরি হবে ধাতুতে। অবশ্য সত্যটা যা-ই হোক নিশ্চিত হতে হলে অপেক্ষা ছাড়া গতি নেই।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ আসছে সনির এক্সপেরিয়া জেড৪!
ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ আসছে সনির এক্সপেরিয়া জেড৪!


গত পরশু আরো কিছু খবর বেরিয়েছে কৌতুহল উদ্রেককারী এই জেড৪ বিষয়ে। সে খবরে দাবী করা হয়েছে, ফোনটিতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অবশ্য স্বীকার করতেই হবে ২০১৫ তে এসে এটা বড় কোন বিষ্ময় নয়। সে ক্ষেত্রে নতুনত্ব হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি থাকবে একটু অপ্রচলিত স্থানে, থাকবে পাওয়ার কি’র সাথে সংযুক্ত। সেন্সরটি পাশে যুক্ত থাকায় ব্যবহারকারী ইচ্ছামতো বুড়ো আঙুল ব্যবহার করে নিজের ফোনসেটটি লক করে রাখতে কিম্বা আনলক করতে পারবেন।

পাওয়ার কি’তে টাচ্ ফিঙ্গার স্ক্যানার যুক্ত ফোন যে এটাই প্রথম হবে তা কিন্তু নয়, কারণ সেগাস ভি - স্কয়ার্ড নামের ফোনের পাওয়া/লক কি’তে এমন আছে। তবে সনি কি করে ফোনের পাশের সংকীর্ন জায়গাটিতে এই ফিঙ্গার-স্ক্যানিং প্রযুক্তি ব্যবহার করে সেটাই এখন দেখার বিষয়।

সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী সেপ্টেম্বর মাসে সনি এক্সপেরিয়া জেড৪ ফোনটির ঘোষণা আসবে এমনটাই প্রত্যাশা সবার। হতে পারে আইএফএ এক্সপো’তে সেই শুভক্ষনটির দেখা মিলবে। একই সাথে আরেকটি প্রত্যাশা - আসছে ২০ এপ্রিল পূর্ব ঘোষণা অনুযায়ী সনি নিশ্চয়ই তার জেড৩ নিও এর নতুন উন্নত সংস্করণটি গ্রাহকদের হাতে তুলে দেবে।
share on