আসছে মাইক্রোসফট লুমিয়া ৫৪০ ডুয়াল সিম!

বৃহস্পতিবার, এপ্রিল 16 2015
আসছে মাইক্রোসফট লুমিয়া ৫৪০ ডুয়াল সিম!
আসছে মাইক্রোসফট লুমিয়া ৫৪০ ডুয়াল সিম!


নতুন মাইক্রোসফট ফ্ল্যাগশীপ ফোনের অপেক্ষায় থাকলেও অনেক আগ্রহী ক্রেতাই এই মূহুর্তে তা হাতে পাচ্ছেন না। সে জন্য তাদেরকে আরো দিন গুনতে হবে। তবে রেডমন্ড সম্প্রতি এক খবরে নতুন তথ্য প্রকাশ করেছে। রেডমন্ডের তথ্য মতে নতুন স্মার্টফোন বাজারে না আনলেও মাইক্রোসফটের নতুন ডিভাইসটি হল মাইক্রোসফট লুমিয়া ৫৪০ ডুয়াল সিম। এটি স্বল্পদামে পাওয়া যাবে আর এর সাথে অনেক মিল থাকবে একই কোম্পানির লুমিয়া ৬৪০ ফোনটির।

মাইক্রোসফট লুমিয়া ৫৪০ ডুয়াল সিম ফোনে থাকবে ৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজ্যুলুশন ৭২০ * ১২৮০ পিক্সেল। এটি চলবে কোয়াড-কোর স্নাপড্রাগন ২০০ চিপসেটে। আরো থাকছে ১ গিগাবাইট র‌্যাম ও ৮ গিগাবাইন স্টোরেজ ক্ষমতা। ক্রেতা এই সাথে আরো পাবেন একটি মাইক্রো এসডি কার্ড এবং মাইক্রোসফট ওয়ানড্রাইভের সাথে ৩০ গিগাবাইট ক্লাউড-বেজড স্টোরেজ।

লুমিয়া ৫৪০ ডুয়াল সিমের পেছনের ক্যামেরা হবে ৮মেগা পিক্সেল ক্ষমতা সম্পন্ন যাতে থাকছে একটি এলইডি ফ্ল্যাশ এবং অটো ফোকাস। এর সামনের ক্যামেরটি হবে ৫ মেগা পিক্সেল। এতে থাকছে স্থানান্তর যোগ্য ২,২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। এটি চলবে উইন্ডোজ ফোন ৮.১ এর সাহায্যে যা এ বছরের শেষে উইন্ডোজ ১০ এ আপডেট করা সম্ভব হবে।

ফোনটি পাওয়া যাবে স্বল্পমূল্যে, খুচরা বাজারে যার মূল্য হবে ১৪৯ ডলার(প্রায় ১১৫০০ টাকা)। পাওয়া যাবে চকচকে বিভিন্ন রঙে, নীল, কমলা, সাদা ও কালোতে মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে।
share on