অবমুক্ত হলো এইচটিসি ওয়ান ই৯প্লাস

Thursday, April 09 2015
অবমুক্ত হলো এইচটিসি ওয়ান ই৯প্লাস
অবমুক্ত হলো এইচটিসি ওয়ান ই৯প্লাস


অবশেষে এইচটিসি তাদের উচ্চ প্রযুক্তির সর্বশেষ নতুন ডিভাইস ওয়ান ই৯প্লাস আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত করেছে। এতে আছে ৫.৫ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লে, মিডিয়া টেক লাইনআপের সবচেয়ে শক্তিশালী চিপ এমটি৬৭৯৫এম, ৩ গিগাবাইট র‌্যাম এবং ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এবং এর সাথে স্টোরেজ ক্ষমতা বৃদ্ধি করার জন্য মাইক্রোএসডি কার্ড স্লট। আরো থাকছে ২০ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং সামনে সংযুক্ত ৪ মেগা পিক্সেল আল্ট্রা পিক্সেল সেলফি ক্যাম। এতে আছে ২৮০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। তবে এইচটিসি ওয়ান ই৯প্লাস শুধুমাত্র এশিয়ার বাজারেই পাওয়া যাবে।

এইচটিসি’র ওয়ান ই৯প্লাস ও ওয়ান এম৯ এর মধ্যে পার্থক্য ডিভাইস দুটি তৈরিতে ব্যবহৃত উপাদানে। এইচটিসি ওয়ান এম৯ যেখানে তৈরি হয়েছে সম্পূর্ণ অ্যালুমিনিয়ামে সেখানে ওয়ান ই৯প্লাস এ ব্যবহার করা হয়েছে চকচকে প্লাস্টিক, ঠিক যেমনটি করা হয়েছিল একই কোম্পানির অন্য একটি জনপ্রিয় ফোন এইচটিসি ডিজায়ার ৮১৬ এ।

এ ক্ষেত্রে আরেক খবর স্মরণে রাখতে হবে, আর তা হলো এইচটিসি ই৯প্লাস ও ওয়ান ই৯ একই সাথে বাজারে আসছে। এ দুটি ফোনের পার্থক্য হলো যে, ওয়ান ই৯ এ আছে ১০৮০ * ১৯২০-পিক্সেল ডিসপ্লে, ২ গিগাবাইট র‌্যাম এবং ১৬ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা। আর বাকী সব একই থাকছে।
share on