এলজি জি৪ আসছে ডুয়েল-মোড নিয়ে

Thursday, April 02 2015
এলজি জি৪ আসছে ডুয়েল-মোড নিয়ে
এলজি জি৪ আসছে ডুয়েল-মোড নিয়ে


জি৪ সম্পর্কে ‘বিশাল কিছু দেখুন, বিশাল কিছু অনুভব করুন’ এই ট্যাগলাইন সংযুক্ত করে সম্প্রতি এলজি তাদের ব্যাপক কৌতুহল সৃষ্টিকারী স্মার্টফোনের আসন্ন অবমুক্তি উপলক্ষ্যে নিমন্ত্রণপত্র বিতরণ করেছে। আগামী ২৮/২৯ এপ্রিলে নিউইর্য়ক, সিউল, লন্ডন, প্যারিস, সিঙ্গাপুর এবং ইস্তাম্বুলে এলজি জি৪ অবমুক্ত হবে। ট্যাগলাইন দেখে আগ্রহী ক্রেতাদের প্রত্যাশার মাত্রা বেড়ে গেছে। হতে পারে এই ফ্ল্যাগসীপ হ্যান্ডসেটের জন্যে বিশেষ ভাবে সত্যিকারের চামড়া ব্যবহার করা হবে।

ধারণা করা নানা বিষয়ের মধ্যে আছে এই সেটে সংযুক্ত হয়েছে কোয়াড এইচডি প্যানেল, স্নাপড্রাগন ৮০৮ অথবা ৮১০ চিপসেট। এতে আরো আছে ওআইএস সংযুক্ত ১৬ মেগা পিক্সেল ক্যামেরা যা থাকবে ডিভাইসটির পেছন ভাগে।

এলজি জি৪ এর হার্ডওয়্যার এবং ডিজাইন হবে বিশেষ ধরণের। আর এর সফটওয়্যার হবে আরো এক ধাপ এগিয়ে। অবশ্য এটা শুধু প্রত্যাশা নয়, এমনটিই দাবী কোরীয়ার প্রচার মাধ্যমের। বলা হচ্ছে এলজি জি৪ এর আগমণ হবে সবচেয়ে বেশী প্রত্যাশাকে পূরণ করে যাকে অবিহিত করা হয়েছে ‘ব্যবহারকারীর একটি ডাবল-মোড অভিজ্ঞতা’ হিসেবে। এর একটি মোড হবে সাধারণ, মূল বিষয়কে নিয়ে যা খুব সহজেই ব্যবহার করা যাবে। আর অন্যটি হবে একটি ‘এক্সপার্ট মোড’ যেটি ব্যবহারকারীকে একটি এলজি ইউআই এর দর্শণীয় অভিজ্ঞতা দেবে। উদাহরণস্বরূপ বলা যায়, এই ফোনের ক্যামেরা ফাংশন থাকবে বেশ কয়েকটি। এর মধ্য থেকে প্রয়োজনানুসারে বেছে নেয়া যাবে পছন্দনীয় বা প্রয়োজনীয় ফাংশনটি। এর অর্থ কিন্তু এ নয় মোটেও যে, এর অভিজ্ঞ মোডটি শুধুমাত্র ক্যামেরাকে কেন্দ্র করে হবে, এক্সপার্ট মোডের ছোঁয়া থাকবে এর পুরো ফোনজুড়ে।
share on