৪ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৬সি বাজারে আনছে অ্যাপেল

Tuesday, March 31 2015
৪ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৬সি বাজারে আনছে অ্যাপেল
৪ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৬সি বাজারে আনছে অ্যাপেল


নতুন আইফোন নিয়ে প্রযুক্তি দুনিয়ায় আগ্রহের কমতি নেই। তাই কমতি নেই এ সম্পর্কিত গুজবেরও। গত সপ্তাহেই খবর বেরিয়েছে এ বছরই অ্যাপেল নতুন তিনটি আইফোন বাজারে আনছে। তার একটি হচ্ছে আইফোন ৬সি। প্রকাশিত খবরে দাবী করা হচ্ছে যে, এই ফোনটিতে থাকবে আইফোন ৬এস ও ৬এস প্লাসের সকল সুবিধা।

গুজবটি সত্যি হওয়ার সম্ভাবনা অনেক বেশি কারণ বর্তমানে আইফোন ৬এস প্লাসের একটি নতুন সংস্করণ বিবেচনা করা হচ্ছে যেন তা তুলনামূলক কম বাজেট ও ছোট আকারের ফোনের বিষয়ে আগ্রহী ক্রেতাদের দাবী পূরণ করতে পারে।

তাই হয়তো অ্যাপেল আবারও তাদের আইফোন ৫এস এর ৪ ইঞ্চির মতো ফোন গ্রাহকদের উপহার দিতে চলেছে যাতে থাকবে সর্বশেষ ফোনগুলির অনেক সুবিধা যেমন, এনএফসি সংযোগ, টাচআইডি সেন্সর এবং গরিলা গ্লাস। অবশ্য এতে থাকবে না মেটাল বডি, তার পরিবর্তে দেয়া হবে মূল্য সাশ্রয়ী প্লাস্টিকের আবরণ।

একই ভাবে আইফোন ৬সি’তেও ব্যবহৃত হতে পারে প্লাস্টিক কভার। অসমর্থিত যে ছবিটি বর্তমানে প্রচার মাধ্যমের হাতে এসেছে সে ফোনটি হতে পারে ৫ইঞ্চি আকারের আইফোন ৫ অথবা ৫এস। এটির সাথে আইফোন ৫সি’র অনেক সাদৃশ্য যেমন আছে তেমনি আছে অনেক পার্থক্যও। এর মধ্যে দুটি পার্থক্য বেশ প্রকট । আইফোন ৫এস’এর মতো সম্ভাব্য আইফোন ৬সি’র পেছনের কভারেও আছে একটি ডিম্বাকৃতি ক্যামেরা ফ্লাশ কাট কিন্তু আইফোন ৫সি’র ক্যাম এলইডি গোলাকৃতি। আর দ্বিতীয় পার্থক্যটি হল, কথিত নতুন আইফোন ৬সি’র পেছনের কভারের নীচের দিকে ২ সেট স্পিকার হোল আছে। আর আইফোন ৫সি’র একই জায়গায় আছে ৪টির একসেট ছিদ্র।

প্রচার মাধ্যমের হাতে আসা ছবিটি প্রথমে বিশ্বাসযোগ্যতা না পেলেও এর স্পিকার হোলের অবস্থান ও সংখ্যা বিশ্লেষণ সেই বিশ্বাস স্থাপনে যথেষ্ট ভূমিকা রেখেছে। সত্যিই আইফোন ৬সি’র কেসটি সম্পূর্ণই আলাদা। তাই ৪ইঞ্চি আকারের আইফোনের দেখা পাওয়া হয়তো সময়ের ব্যাপার মাত্র।

তথ্যসূত্রঃ Future Supplier

share on