স্যামসাং পণ্যে মাইক্রোসফটের সেবা ও অ্যাপস

Wednesday, March 25 2015
স্যামসাং পণ্যে মাইক্রোসফটের সেবা ও অ্যাপস
স্যামসাং পণ্যে মাইক্রোসফটের সেবা ও অ্যাপস


স্যামসাং এর একটি নতুন পরিকল্পনা নিয়েছে যাতে তারা তাদের কিছু অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেটে মাইক্রোসফটের কিছু সেবা ও অ্যাপ প্রি-ইন্সটল্ড করবে। অনেকে স্যামসাং এর পরিকল্পনার কথা শুনে চোখ কপালে তুললেও তারা এ মাসের শুরুতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং এর দেয়া ঘোষণাটি স্মরণ করলেই এর উত্তর পেয়ে যাবেন। সেই ঘোষণায় ফোন প্রস্তুতকারী বিখ্যাত এই প্রতিষ্ঠানটি জানিয়েছিল যে, স্যামসাং গ্যালাক্সি এস৬ ও স্যামসাং গ্যালাক্সি এস৬ এজ মাইক্রোসফটের ওয়াননোট, ওয়ানড্রাইভ এবং স্কাইপ নিয়ে আসতে পারে। শুধু তাই নয়, কোম্পানিটি আরো জানিয়েছিল দু’টো হ্যান্ডসেটই ওয়ানড্রাইভ থেকে বাড়তি ১০০ গিগাবাইট ফ্রি ক্লাউড স্টোরেজ নিয়ে বাজারে আসবে।

পরিকল্পনা অনুযায়ী এ বছর মাঝামাঝি পর্যন্ত স্যামসাং তাদের কিছু ট্যাবলেটে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ওয়াননোট, ওয়ানড্রাইভ এবং স্কাইপ সংযুক্ত করবে। স্যামসাং এর বিজনেস টু বিজনেস সেলস টিম স্বাধীন ভাবে তাদের কেএনওএক্স সিকিউরিটি কনটেইনারের সাথে অফিস ৩৬৫ এর তিনটি ভার্সনের মধ্য থেকে পছন্দেরটি বেছে নিতে পারবেন। অফিস ৩৬৫ ব্যবহারকারীরা ইমেইল, ক্যালেন্ডার, ডকুমেন্ট রিডার এবং ভিডিও কনফারেন্সিং এর মতো মাইক্রোসফটের নানান অ্যাপ্লিকেশনস ব্যবহারের সুযোগ পাবেন। কেএসওএক্স ব্যবহার করে ব্যবহারকারীগণ বাসায় ব্যবহার করা অ্যাপস্ থেকে কাজের জন্য নিরাপত্তা নিশ্চিত করা সেটে অনায়াসে চলে যেতে পারবেন।

স্যামসাং ইলেক্ট্রনিকস্ এর স্ট্র্যাটেজিক মার্কেটিং অফিস, আইটি এবং মোবাইল ডিভিশন এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট স্যাংচুল লি বলেছেন যে, তাদের লক্ষ্য হল সাধারণ ভোক্তা ও ব্যবসায়িক ক্রেতা উভয়ের প্রতিনিয়ত সৃষ্টি হওয়া প্রয়োজন মেটানো এবং তাদেরকে নতুন মোবাইল অভিজ্ঞতা লাভের জন্য আরো শক্তিশালী করে গড়ে তোলা। তার বিশ্বাস তারা মাইক্রোসফটের সাথে এই যে সম্পর্ক তৈরি করছেন তার মাধ্যমে তাদের পন্য ব্যবহারকারীগণ ব্যক্তিগত ও ব্যবসায়িক জীবনে আরো গতিময়তা লাভ করবেন।
share on