লুমিয়া ৪৩০ এর দাম মাত্র ৭০ ডলার !

শুক্রবার, মার্চ 20 2015
লুমিয়া ৪৩০ এর দাম মাত্র ৭০ ডলার !
লুমিয়া ৪৩০ এর দাম মাত্র ৭০ ডলার !


গতকাল ১৯ মার্চ মাইক্রোসফট তাদের সর্বশেষ ডিভাইসটি জনগণের জন্য অবমুক্ত করার ঘোষনা দিল। ঘোষণায় বলা হয়েছে কর ও অর্থনৈতিক অনুদান হিসেবে না নিয়ে মাইক্রোসফট লুমিয়া ৪৩০ এর বাজার মূল্য হবে মাত্র ৭০ ডলার। কালো আর কমলা রঙে এই ডুয়েল সিমের ফোনটি আগামী এপ্রিলের কোন এক সময়ে পাওয়া যাবে ইন্ডিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, রাশিয়া, কাজাখাস্তান, বেলারুশ ও প্রশান্ত মহাসাগরীয় দেশগুলিতে।

এতো কম মূল্যে মাইক্রোসফট যে স্মার্টফোন বাজারে আনছে তার প্রকৃত স্মার্টনেস কতোটা হবে এমন প্রশ্ন আজ অনেকের মনে। আসলে ২০১৫ এর বিবেচনায় ফোনটি আহামরী কোন প্রযুক্তি পন্য নয় নিঃসন্দেহে তবে পৃথিবীর বিখ্যাত প্রতিষ্ঠানটি বাজেট বিষয়ে সাবধানী এবং নতুন স্মার্টফোন ব্যবহারকারীদের জন্যেই এই স্বল্পমূল্যের ফোনটি তৈরি করেছে। লুমিয়া ৪৩০ এর এলসিডি স্ক্রীনের আকার ৪-ইঞ্চি যেটি চলবে কোয়ালকম স্নাপড্রাগন ২০০ চিপসেটের সাহায্যে । আর এতে থাকছে ১.২ গিগাহার্টজ ডুয়েল-কোর প্রসেসর। এর র‌্যাম হলো ১ গিগাবাইট। এর স্টোরেজ ক্ষমতা ৮ গিগাবাইট যার সাথে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে ১২৮ গিগাবাইট পর্যন্ত। ফোনটির প্রধান স্থায়ীভাবে সংযুক্ত ক্যামেরাটি মাত্র ২ মেগা পিক্সেল রেজ্যুলুশনের।

বাজেট বান্ধব এই ফোনটি সম্পর্কে মাইক্রোসফট করপোরেট এর ভাইস-প্রেসিডেন্ট জো হারলো বলেছেন, "বিশ্বব্যাপি মানুষ তাদের সাধ্যের মধ্যে থাকা আমাদের লুমিয়া ফোনগুলির ব্যাপারে অভিনব সাড়া দিয়েছেন। আমরা আমাদের এই ক্ষেত্রটিতে বিনিয়োগ অব্যহত রাখবো যাতে করে বাজেট নির্বিশেষে সর্বোচ্চ সংখ্যক মানুষ মাইক্রোসফটের অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।"

লুমিয়া ৪৩০ এর ব্যবহারকারীরা আগে থেকেই ইন্সটল করা মাইক্রোসফটের বিভিন্ন অ্যাপগুলি ব্যবহারের সুবিধা পাবেন। তারা এটির সাহায্যে স্কাইপ, ভিডিও চ্যাট ও ভিডিও কলও করতে পারবেন। ক্যান্ডি ক্রাশ সাগা, মাইনক্রাফট পকেট এডিশনের মতো খেলাগুলিও এই ডিভাইসে খেলতে পারবেন।
share on