গুগল চীনা প্রস্তুতকারককে সাথে নিয়ে তৈরি করবে পরবর্তী নেক্সাস?

Saturday, February 28 2015
গুগল চীনা প্রস্তুতকারককে সাথে নিয়ে তৈরি করবে পরবর্তী নেক্সাস?
গুগল চীনা প্রস্তুতকারককে সাথে নিয়ে তৈরি করবে পরবর্তী নেক্সাস?


জানা গেছে পরবর্তী নেক্সাস স্মার্টফোনটি বাজারে আসছে এ বছরের শেষভাগে। বিগত দিনে গুগল তার নেক্সাস লাইনের ডিভাইসগুলি এইচটিসি, স্যামসাং, এলজি, মটোরোলা এবং আসুসকে সাথে নিয়ে তৈরি করেছে। সর্বশেষ নেক্সাস ৬ তৈরি হয়েছে মটোরোলা ও গুগলের সম্মিলিত উদ্যোগে।

গত বছর নানা গুজবের মধ্য থেকেও নিশ্চিত করে জানা যায়নি গুগল কোন্ নামী প্রতিষ্ঠানটিকে বেছে নিচ্ছে পরবর্তী নেক্সাসের জন্য। বিষয়টি নিয়ে আবার জোর আলোচনা শুরু হয়েছে। এবার বাতাসে যে গুজব ভেসে আসছে তা থেকে আভাস পাওয়া গেছে নতুন তথ্যের। না, কোন পুরানো অংশীদারী প্রতিষ্ঠান নয়, গুগল এবার নেক্সাসের পরবর্তী ফোন তৈরিতে সঙ্গে নিচ্ছে একটি চাইনিজ কোম্পানিকে। শুধু তাই নয়, সেই ডিভাইসের নামও নাকি নেক্সাস ৭ হবে না, হবে এর বদলে অন্য কিছু।

গুজবটি সত্যি হলে কোন্ সেই প্রতিষ্ঠান যে হতে চলেছে গুগলের অংশীদার? তবে কি সেটি শীওমী(Xiaomi)? না ওয়াহ-ওয়ে (Huawei)? নাকি লিনোভো হবে সেই প্রতিষ্ঠান? শীওমীর আন্তর্জাতিক ভাইস-প্রেসিডেন্ট হুগো বারা আগে গুগলের সাথেই যুক্ত ছিলেন। সে তথ্যটি অনেকেই আমলে নিচ্ছেন এখন। সেই সূত্র ধরে তাদেরই দৃঢ় বিশ্বাস গুগল সহপ্রস্তুকারক হিসেবে শীওমীকেই বেছে নিতে যাচ্ছে।

তবে গুজবের ক্ষেত্রে যে কথাটা সব সময়ের জন্যই সত্য তা হচ্ছে - খবরের সত্যতা জানতে আপনাকে অপেক্ষার প্রহর গুনতেই হবে। এবারও তার ব্যতিক্রম হবে কেন?
share on