১ মার্চ শুরু হচ্ছে মোবাইল ওর্য়াল্ড কংগ্রেস ২০১৫

মঙ্গলবার, ফেব্রুয়ারী 24 2015
১ মার্চ শুরু হচ্ছে মোবাইল ওর্য়াল্ড কংগ্রেস ২০১৫
১ মার্চ শুরু হচ্ছে মোবাইল ওর্য়াল্ড কংগ্রেস ২০১৫
গতকাল ২৩ ফেব্রুয়ারী অস্কার পুরস্কার ঘোষণা করা হয়েছে। বিনোদন জগতের সবচেয়ে জ্বলজ্বলে তারকারা ভীড় করেছিল হলিউডের ডলবি থিয়েটারে আয়োজিত এ অনুষ্ঠানে। সারা দুনিয়ার সিনেমাপ্রিয় মানুষের চোখ ছিল সেদিকে। একই ভাবে প্রযুক্তিপ্রিয় মানুষ তাকিয়ে আছে ১ মার্চ অনুষ্ঠিতব্য মোবাইল ওর্য়াল্ড কংগ্রেস ২০১৫ দিকে। কারণ সেখানেই দেখা মিলবে কোন মানব তারকার নয়, কিন্তু অভিনব সব নতুন মোবইল ডিভাইসের। বড় বড় মোবাইল কোম্পানিগুলি বছরের এই সময়টাতেই নিজেদের নজরকাড়া আকর্ষনীয় হ্যান্ডসেটগুলিকে পৃথিবীর সবার সাথে পরিচয় করিয়ে দেয়।

এরই মধ্যে জানা হয়ে গেছে কোন্ কোন্ সেটগুলি আগে ভাগেই দর্শককূলের মন জয় করে আছে। সৃজনশীল ফোন হিসেবে আগ্রহীদের আকর্ষণের কেন্দ্র বিন্দুতে স্থান করে নিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস৬ এবং এইচটিসি ওয়ান এম৯। অবশ্য আরো অনেক অনেক ফোন আছে মানুষের পছন্দের তালিকায়। গুজবে শোনা যাচ্ছে গ্যালাক্সি এস৬ এর একটি এজ ভার্সনের অবমুক্তির ঘোষণা দেবে স্যামসাং। অবশ্য তা না হয়ে শুধু গ্যালাক্সি এস৬ এরও দেখা মিলতে পারে এই প্রযুক্তি মেলায়। একই ভাবে শোনা যাচ্ছে এইচটিসি এবার একটি নয়, বরং একই রকমের অথচ ভিন্ন আকারে দু দুটি ডিভাইস আনছে- ৫ ইঞ্চির একটি এবং ফ্যাবলেট আকারের আরেকটি। তুলনামূলক নতুন কোম্পানি লিনোভো পিছিয়ে থাকবে কেন? তারা আনবে ৪ টি অ্যান্ড্রয়েড ডিভাইস । অন্যান্য প্রতিষ্ঠানগুলি তাদের নতুন কী পন্য দিয়ে চমক সৃষ্টি করে এখন সেটাই দেখার বিষয়।

এতোদিন কিটক্যাটে চালানো খুঁদে যন্ত্রগুলি এই আয়োজনের বেশীরভাগ জায়গা জুড়ে ছিল। কিন্তু কাজের গতি ও চেহারায় ভিন্নতা নিয়ে এবার যে সব যন্ত্র সামনে আসছে তাদের বেশির ভাগই চলবে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপে। এটাই বোধ হয় হবে এবারের এমডাব্লিউসি ২০১৫ এর সবচেয়ে বড় পরিবর্তন।
share on