গ্যালাক্সি এস৬ এ ২০ নয়, থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা

Sunday, February 22 2015
গ্যালাক্সি এস৬ এ ২০ নয়, থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা
গ্যালাক্সি এস৬ এ ২০ নয়, থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা
কিছুদিন আগে স্যামসাং এর গ্যালাক্সি এস৬ এর একটি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছিল। এতে সংযুক্ত ছিল ২০ মেগাপিক্সেল ক্যামেরা। সেই পরীক্ষার সূত্র ধরেই গ্যালাক্সি ৬এর অনেক তথ্য প্রকাশ হয়ে পড়েছে। কিন্তু এখন কোরীয়ার বিশ্বখ্যাত কোম্পানিটির এই ডিভাইস সম্পর্কে একটি নতুন তথ্য বাজারে শোনা যাচ্ছে যা কিনা আগের তথ্যের সাথে মিলছে না। জানা গেছে ২০ মেগাপিক্সেল নয় সেটটিতে থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

আগে পাওয়া তথ্যের বেশিরভাগ অপরিবর্তিত থাকলেও ক্যামেরার সম্পর্কিত তথ্যটি বদলে গেছে। ব্যাপক গবেষণা শেষে নতুন তথ্যটিকেই সত্য বলে মনে করা হচ্ছে কেননা তার পেছনে একটি যুক্তিসঙ্গত কারণ পাওয়া গেছে। আর তা হল আরেকটি খবরে জানা গেছে স্যামসাং তাদের পরবর্তী ডিভাইসগুলিতে সনির তৈরি আইএমএক্স২৪০ সেনসরের ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করবে।

গ্যালাক্সি নোট ৪ এও এই একই সেনসর ব্যবহৃত হয়েছে। যদিও গ্যালাক্সি এস৬ এর বিস্তারিত তথ্য এখনও প্রকাশ করা হয় নি তবুও মনে হচ্ছে এর ক্যামেরাকে স্বল্প-আলোতে ভালো ছবি তোলার জন্য আরো উন্নত করতে এই পরিবর্তন আনা হলেও হতে পারে।

আগামী ১ মার্চ বার্সেলোনাতে অনুষ্ঠিতব্য এমডাব্লিউসি’তে স্যামসাং গ্যালাক্সি এস৬ অবমুক্ত করা হবে। যতোদূর জানা গেছে এতে থাকবে ৫ ইঞ্চি বা ৫.১ ইঞ্চি কিউএইচডি (২,৫৬০ * ১,৪৪০) সুপার অ্যামোলেড টাচস্ক্রিন, অক্টা-কোর সিপিইউ সম্বলিত এক্সিনস ৭৪২০ এসওসি, ৩ গিগাবাইট র‌্যাম, সাথে থাকবে ৪ জি এলটিই এবং সংযোগ স্থাপনের সম্ভাব্য সব ধরণের সুবিধা। এর ব্যাটারী হবে ২,৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার। এর অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ আর সাথে থাকবে স্যামসাং এর নিজস্ব ইউআই।

তথ্যসূত্রঃ Sammobile
share on