৫.৪ মিলিমিটার পুরু স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস২ আসছে ৮ ও ১০ ইঞ্চি আকারে

Saturday, February 21 2015
৫.৪ মিলমিটার পুরুত্তের স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস২ আসছে ৮ ও ১০ ইঞ্চি আকারে
৫.৪ মিলিমিটার পুরুত্তের স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস২ আসছে ৮ ও ১০ ইঞ্চি আকারে


সম্প্রতি একটি অসমর্থিত সূত্র থেকে জানা গেছে স্যামসাং সুপার অ্যামোলেড ডিসপ্লে সম্বলিত ২টি ট্যাবলেট খুব তাড়াতাড়ি বাজারে আনছে। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস২ -নাম নিয়েই এগুলি বাজারে আসছে।

আসন্ন ডিভাইস দু’টি হবে হব এ যাবত কালের সবচেয়ে পাতলা ও ধাতব বডির সবচেয়ে হালকা ট্যাবলেট। এগুলি হবে ২০৪৮ * ১৫৩৬ পিক্সেল রেজ্যুলেসনের ডিভাইস। ট্যাবলেট দুটিকে এক্সিনস ৫৪৩৩ প্রোসেসর ব্যবহার করে পরীক্ষা সম্পন্ন করা হলেও এর ৬৪-বিট গঠনশৈলি, ললিপপ এবং এর কথিত পরিবর্তিত টাচউইজ ৬৪-বিটের হওয়ার কারণে এতে স্যামসাং এর নতুন প্রসেসর এক্সিনস ৭৪২০ ব্যবহার করা হতে পারে।

স্যামসাং এতে নিজস্ব এলটিই মোডেম, ক্যাট.৬ এক সংযুক্ত করবে যার ফলে এর গতি হতে পারবে ৩০০ এমবিপিএস। ৮ ইঞ্চি আকারের ট্যাব চালাবে ৩,৫৮০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী আর ১০ ইঞ্চির ট্যাবে থাকবে ৫,৮৭০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। দুটি সেটেই থাকবে ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট স্টোরেজ ক্ষমতা এবং ৮ মেগাপিক্সেল রিয়ার শুটার।

আরো জানতে আগ্রহীদের অপেক্ষা করা ছাড়া গত্যান্তর নেই। নিশ্চিত হতে হলে ট্যাবলেট গ্যালাক্সি এস২ সম্পর্কে স্যামসাং তাদের পরবর্তী আনুষ্ঠানিক ঘোষণায় কিছু বলে কিনা সে দিকেই এখন তাকিয়ে থাকতে হবে।
share on