রবি ও স্পাইস ডিজিটালের নতুন সমঝোতা চুক্তি স্বাক্ষর

Saturday, January 31 2015
রবি ও স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেডের মধ্যে নতুন সমঝোতা চুক্তি স্বাক্ষর
রবি ও স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেডের মধ্যে নতুন সমঝোতা চুক্তি স্বাক্ষর
গত ২৯ জানুয়ারী ২০১৫ তারিখে বাংলাদেশের অন্যতম প্রধান মোবাইল ফোন কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড ও স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই স্মারক চুক্তি অনুসারে স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেড রবিগ্রাহকদের জন্য বিভিন্ন ধরণের ডিজিটাল সেবা প্রদান করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি রবির ঢাকাস্থ করপোরেট অফিসে সম্পন্ন হয়েছে যেখানে রবি আজিয়াটা লিমিটেডের পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুপুন বীরাসিংহে এবং স্পাইস ডিজিটাল ইন্ডিয়া লিমিটেডের পক্ষে লোকেশ গুপ্ত চুক্তি স্বাক্ষর করেন। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ এবং ডিজিটাল সার্ভিসের প্রধান মোহাম্মদ মঞ্জুর রহমান এবং স্পাইস ডিজিটাল বাংলাদেশের রেজওয়ানুল হক জামি ।

ইন্ডিয়া ভিত্তিক আন্তর্জাতিক প্রতিষ্ঠান স্পাইস ডিজিটাল লিমিটেড গত ২০১৩ তে রবির জন্যে অডিও ব্লগিং সেবা ভয়েস টিউব শুরু করেছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরণের বিনোদনধর্মী মোবাইল সেবা প্রদান করা সহ হাজারো পাইকারী আউটলেটের জন্য টিকেটিং সুবিধা দিয়ে থাকে।

অডিও ব্লগিং হলো একটি আইভিআর প্রক্রিয়া যার সাহায্যে মোবাইল ফোন ব্যবহারকারীরা তাদের বন্ধু-বান্ধব বা যারা তাদের ফোন করেন তাদের জন্য কথা সংরক্ষণ করে রাখতে পারেন। এটা অনেকটা টুইট বা ফেসবুকের পোস্টের মতো যেখানে গলার স্বর অর্থাৎ কথা দিয়ে যোগাযোগ করা হয়।

ভয়েস টিউবের মাধ্যমে একজন ব্যবহারকারী ২ দিনে সর্বমোট দুই মিনিটের কথা অন্যদের সাথে শেয়ার করতে পারেন। এটা করতে প্রথমে কথা রেকর্ড করা হলে একটি কল করার নাম্বার পাওয়া যায় যে নাম্বারটি ফোন ব্যবহারকারী ও তার নেটওয়ার্কে থাকা ফলোয়ারদের কাছে পৌঁছে যায়। ফলোয়ারেরা তার কথার বিষয় বস্তুকে মূল্যায়ন করতে অথবা লাইক দিতে পারেন। অথবা চাইলে তা সোস্যাল নেটওয়ার্কে শেয়ারও করতে পারেন।

এখন থেকে স্পাইস ডিজিটাল রবি গ্রাহকদের জন্য ভয়েস টিউবের মতো আরো বেশ কিছু ডিজিটাল সেবা প্রদান করবে।
share on