৫.৫” কোয়াড এইচডি ডিসপ্লে নিয়ে আসছে গ্যালাক্সি এস৬

শনিবার, ডিসেম্বর 06 2014
৫.৫” কোয়াড এইচডি ডিসপ্লে নিয়ে আসছে গ্যালাক্সি এস৬
৫.৫” কোয়াড এইচডি ডিসপ্লে নিয়ে আসছে গ্যালাক্সি এস৬
শুক্রবার চীনের ওয়েবসাইট সিএনএমও অ্যানটুটু’র ডাটাবেজে থাকা স্যামসাং গ্যালাক্সি এস৬ (এসএম-জি৯২৫এফ) এর একটি স্ক্রীনশট পোস্ট করেছে। আগেই একটি খবরে স্যামসাং ফোনের মডেল নাম্বারগুলির যে তালিকা প্রকাশ হয়ে পড়েছিল তার মধ্যে এসএম-জি৯২৫এফ এর নাম্বারটিরও উল্লেখ ছিল। জানা গেছে স্যামসাং এর নতুন গ্যালাক্সি ফোনের এই মডেলটি ইউরোপের বাজারে পাওয়া যাবে। তবে এতে কোম্পানির অন্যান্য মডেল থেকে খুব বেশি কিছু পার্থক্য থাকবে না। স্ক্রীনশটে প্রাপ্ত তথ্য যদি সঠিক হয় তাহলে গ্যালাক্সি এস৬ এ থাকবে ৫.৫” কোয়াড এইচডি ডিসপ্লে, একটি ২০ মেগা পিক্সেল ক্যামেরা, একটি ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৬৪-বিট এআরএম মেইল-টি৭৬০ জিপিইউ সম্বলিত অক্টা-কোর এক্সিনস ৭৪২০ প্রসেসর। আরো থাকবে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ, ৩জিবি র‌্যাম ও ৩২জিবি ইন্টারনাল মেমরী। শুধু ডিসপ্লে বাদে প্রায় আর সব কিছুই প্রায় মিলে যাচ্ছে আগের গুজবে পাওয়া খবরের সাথে

নতুন হ্যান্ডসেটটির নকশার দিকটি বিবেচনা করলে স্যামসাং এর আভ্যন্তরীন কোডনেম সম্বলিত প্রোজেক্ট জিরো থেকে শুরু করে কোম্পানিটিকে সম্পূর্ণ নতুন পথ ধরতে হচ্ছে। নতুন এ পণ্যটি দেখতে অনেকটাই তাদের ধাতব কাঠামোর হ্যান্ডসেট গ্যালাক্সি আলফা, গ্যালাক্সি এ৫ এবং গ্যালাক্সি নোট ৪ এর মতো। অবশ্য এটির অল্প অংশই ধাতুতে তৈরি। গ্যালাক্সি এস৬ এর পরে আগ্রহী ক্রেতা হয়তো পেতে পারেন গ্যালাক্সি এস৬ এজ যাতে থাকতে পারে গ্যালাক্সি নোট এজের মতো বাঁকানো ডিসপ্লে।

গ্যালাক্সি এস৫ এর ক্ষেত্রে যেমনটি হয়েছিল যে সেটির ঘোষণা ফেব্রুয়ারীতে এলেও তা অবমুক্ত হয়েছিল এপ্রিলে তেমন করে গ্যালাক্সি এস৬-ও আগামী বছর একই ভাবে একই সময়ে আসবে বলে ধারণা করা হচ্ছে। তবে এর জন্যে উদগ্রীব ক্রেতাকে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

তথ্যসূত্রঃ cnmo

share on