গ্রামীণফোনের নতুন সিইও রাজীব শেঠি

Thursday, November 20 2014 আগামী মাস থেকে গ্রামীণফোনের নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নিচ্ছেন রাজীব শেঠি। বিগত প্রায় দু’বছর যাবত তিনি সমগ্র ইন্ডিয়ায় টেলিনরের পক্ষে ইউনিনর এর প্রধান বিপণন কর্মকর্তা পদে কাজ করছেন। তিনি বিবেক সুদের স্থলাভিষিক্ত হচ্ছেন যিনি জানুয়ারী ২০১৩ থেকে এ পর্যন্ত গ্রামীণফোনের সিইও’র দায়িত্ব পালন করছেন। বিবেক সুদ আবারো ইউনিনর এর নতুন সিইও হিসেবে যোগ দিচ্ছেন।

গ্রামীণফোনের নতুন সিইও রাজীব শেঠি
গ্রামীণফোনের নতুন সিইও রাজীব শেঠি
গ্রামীণফোন লিমিটেডের এই পদে মনোনীত হওয়ায় রাজীব শেঠি তার অনুভূতি ব্যক্ত করে বলেছেন, ‘গ্রামীণফোনের সাথে যুক্ত হয়ে এবং বাংলদেশে সকলের জন্য ইন্টারনেট নিশ্চিত করার প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। নেটওয়ার্কের মান এবং গ্রাহকসেবার সমৃদ্ধ ঐতিহ্য ধারণ করে গ্রামীণফোন বাজারে সর্বোচ্চ অবস্থান ধরে রেখেছে আর এই টিমের সাথে যোগ দেয়ার এবং ৫০ মিলিয়ন গ্রাহককে মোবাইল সেবা প্রদানের সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ ।”

ইউনিনর এর প্রধান বিপনন কর্মকর্তা পদে কাজ করার আগে রাজীব শেঠি প্রতিষ্ঠানটির উত্তর প্রদেশের প্রধান রূপে দায়িত্ব পালন করেছেন। লাখনৌয়ের ইন্ডিয়ান ইন্সটিউট অব ম্যানেজমেন্টে মার্কেটিং, ফিন্যান্স ও অপারেশনে ডিগ্রীপ্রাপ্ত এবং আইসিটিতে দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন শেঠি ইউনিনরের আগে ভোদাফোন, এইচপি, হাচিসন টেলিকম ও এশিয়ান পেইন্টসে গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

বর্তমানে গ্রামীণফোন ও ইউনিনরের বাজার ব্যাপক ভাবে বিস্তুৃত হয়েছে। এই দু’টি প্রতিষ্ঠানই সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করার অভিন্ন লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কোম্পানি দু’টির মোট মোবাইল গ্রাহকের সংখ্যা প্রায় ৯০ মিলিয়ন। বাংলাদেশে গ্রামীণফোন যেমন মোবাইল বাজারে নেতৃত্ব দিচ্ছে তেমনী ইউনিনর ইন্ডিয়ার বাজারের গুরুত্বপূর্ণ শেয়ার নিজেদের অধীনে রেখেছে। বিবেক সুদ ও রাজীব শেঠির এই দায়িত্ব রদবদলের বিষয়ে টেলিনর এশিয়া প্রধান এবং এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট সিগভে ব্রিক বলেছেন,‘টেলিনরের লক্ষ্য হচ্ছে আরো প্রবৃদ্ধি অর্জন এবং গ্রাহকদের সাথে নিয়ে বাজারগুলোতে আমাদের অবস্থানকে আরো সুদৃঢ় করা।”
share on