গ্রামীণফোন-মজিলার আয়োজনে ফায়ারফক্স ওএস অ্যাপ প্রতিযোগিতা

Friday, October 24 2014 দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও জনপ্রিয় ব্রাউজার মজিলা ফায়ারফক্স-এর যৌথ আয়োজনে গত ২২ অক্টোবর থেকে ‘ফায়ারফক্স অ্যাপ চ্যালেঞ্জ’ প্রতিযোগিতা শুরু হয়েছে। অংশগ্রহণকারীরা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত তাদের উদ্ভাবিত ফায়ারফক্স অ্যাপ্লিকেশন জমা দিতে পারবেন। বিজয়ী প্রতিযোগিদেরকে সর্বমোট ২৭,৫০০ ডলারের সমপরিমান অর্থ দেয়া হবে। সেই সাথে তারা পাবেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে অবস্থিত মজিলার প্রধান কার্যালয় পরিদর্শনের সুযোগ।

গ্রামীণফোন-মজিলার আয়োজনে ফায়ারফক্স ওএস অ্যাপ প্রতিযোগিতা
গ্রামীণফোন-মজিলার আয়োজনে ফায়ারফক্স ওএস অ্যাপ প্রতিযোগিতা


ঢাকার মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপার প্রতিষ্ঠান এমসিসি লিমিটেড এই সম্মেলনের স্থানীয় অংশীদার। গতকাল বিশ্বসাহিত্য কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ প্রতিযোগিতা সম্পর্কে নানা তথ্য উপস্থাপন করা হয়। এখানে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের জনসংযোগ প্রধান সৈয়দ তালাত কামাল এবং এমসিসি’র উপ-পরিচালক মোস্তাফা জাকির হায়দার।

আগ্রহী প্রতিযোগিদেরকে অংশগ্রহনের জন্যে firefoxappchallenge.com –এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সম্মেলনে জানান হয় যে, তারা ৫টি সেবা ক্যাটাগরিতে নিজের কাজ জমা দিতে পারবেন। এই ৫ ক্যাটাগরির মধ্যে থাকছে - সামাজিক সেবা, গণসেবা, সরকারী সেবা; বিনোদন, গেম, নিউজ এন্ড মিডিয়া এবং টুলস এন্ড ইউটিলিটি। আয়োজকদের পক্ষ থেকে বলা হয় যে, এই প্রতিযোগিতার মাধ্যমে একশ জন প্রতিযোগি পেতে পারেন অ্যাপ নির্মাণে উচ্চতর প্রশিক্ষণের সুযোগ। আর তাদের মধ্য থেকে দেশ খুঁজে পাবে তার ভবিষ্যত অ্যাপ্লিকেশন লিডার।

প্রতিযোগিতার ৫ টি বিভাগে ২ জন করে বিজয়ী নির্ধারণ করা হবে । ১ স্থান অধিকারী পাবেন ৩ হাজার ডলার ও রানার আপ পাবেন ১,৫০০ ডলার। এছাড়া প্রতি বিভাগে আরো ৫ জন করে অংশগ্রহণকারীকে বিশেষ উদ্ভাবনীশক্তির স্বীকৃতি স্বরূপ ১০০০ ডলার পুরস্কার দেয়া হবে।
share on