বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের প্রকাশনায় ওয়াল্টনকে বিশেষ স্বীকৃতি

শুক্রবার, অক্টোবর 24 2014 ‘স্থানীয় বিনিয়োগ উদ্যোগের একটি সফল আদর্শ’ হিসেবে ওয়াল্টনকে বাংলাদেশ বিনিয়োগ বোর্ড বিশেষ স্বীকৃতি দিয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত বিনিয়োগ বোর্ডের একটি ব্রোশিওরে ইলেকট্রিক, ইলেক্ট্রনিক্স, অটোমোবাইল, টেলিকমিউনিকেশন ও গৃহস্থালী কাজে ব্যবহৃত পণ্যের সফল প্রস্তুতকারক ও বিপণন কোম্পানি রূপে ওয়াল্টনের পরিচয় তুলে ধরা হয়েছে। ওয়াল্টন কর্তৃপক্ষ বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের প্রকাশনায় তাদের কাজের উল্লেখকে কোম্পানিটির আন্তুরিক প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে দেখছে।

বিনিয়োগ বোর্ড দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের জন্যে উদাহরণ সৃষ্টি করায় ওয়াল্টনের প্রশংসা করেছে। তাদের ভাষায় এ প্রতিষ্ঠানটির সাফল্য অন্য বিনিয়োগকারীদেরকেও বিনিয়োগে উৎসাহিত করবে। জিডিপি বৃদ্ধি, আমদানীকৃত যন্ত্র ও পন্যের বিকল্প উৎপাদনের মাধ্যমে বৈদেশিক মুদ্রা সঞ্চয়, রফতানীর মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে ওয়াল্টন দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখছে। ওয়াল্টনের আছে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত দেশি বিদেশী কর্মী বাহিনী । কোম্পানিটি গুনগত ব্যবস্থাপনা পদ্ধতির জন্যে আন্তর্জাতিক আইএসও সনদ ৯০০১:২০০৮ এবং পরিবেশ ব্যবস্থাপনা পদ্ধতির জন্যে আইএসও সনদ ১৪০০১:২০০৪ লাভ করেছে। বিনিয়োগ বোর্ডের সদস্য নিভাস চন্দ্র মন্ডলের মতে ওয়াল্টনের সফলতার গল্প আমাদের দেশের বিষয়ে বিদেশী বিনিয়োগকারীদেরকে আগ্রহী করে তুলবে।

বিনিয়োগ বোর্ডের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ওয়াল্টনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ‘এটি একটি সৃজনশীল উদ্যোগের স্বীকৃতি। ওয়াল্টনের সফলতার বিষয়ে বিনিয়োগ বোর্ডের এই প্রকাশনা নিশ্চিত ভাবে দেশীয় প্রতিষ্ঠান ও বিদেশী বিনিয়োগকারীদেরকে উৎসাহিত করবে।” তার মতে উর্দ্ধতন কর্তৃপক্ষের স্বীকৃতি লাভ করলে যে কোন প্রচেষ্টাই উৎসাহ পায় । এই প্রকাশনা ওয়াল্টনকে নতুন ও উদ্ভাবনী ক্ষমতার শিল্প স্থাপনে প্রেরণা যুগিয়েছে।
share on