উইন্ডোজ ফোনে আসক্তি তৈরী করবে যে পাঁচটি গেম

Thursday, October 23 2014 উইন্ডোজফোন স্টোর এখন বৈচিত্রময় গেমের অফার দিচ্ছে যা খেলতে পারবে সব বয়সের আর দক্ষতার মানুষ। এ খেলার কতোগুলি বেশ মজাদার, কতোগুলি মগ্ন করে রাখার মতো আর কতোগুলি আছে নেশা ধরিয়ে দেবার জন্যে যথেষ্ট।

এমনই কয়েকটি মনোমুগ্ধকর গেম হল:

স্কয়ার মি
স্কয়ার মি

স্কয়ার মি এতে শুধু আপনাকে একটি কাজই করতে হবে - যে বর্গক্ষেত্রটি অন্যগুলির চেয়ে আলাদা সেটা খুঁজে বের করতে হবে। এক মিনিটের মধ্যে বিভিন্নস্তর পেরোতে একের পর এক বেমানান বর্গক্ষেত্রগুলিকে চিহ্নিত করতে এগিয়ে যাওয়াই এ খেলার মজা। যতো বেশি স্তর পেরোনো যাবে বর্গক্ষেত্রগুলি ততো বেশি একই রকম হবে। অনেকে এক মিনিটে ৪১ টি বর্গক্ষেত্র মুছে দিতে পেরেছেন।



এয়ার হকি

এয়ার হকি তে প্রথমে নিজের বোর্ড বেছে নিতে হয় নীল বা সাদা রঙের মধ্য থেকে। তারপর বন্ধুদের কিম্বা একজন ভার্চুয়াল প্রতিদ্বন্দ্বিকে সাথে নিয়ে খেলাটি খেলে যেতে হয়। প্রতিপক্ষের স্থান পরিবর্তনের সাথে পাল্লা দিয়ে নিজের স্থান পরিবর্তন করতে হবে আপনাকে।



বাবল ক্রাসার ২
বাবল ক্রাসার ২

বাবল ক্রাসার ২ ও একটি ফ্রি গেম। মূল বাবল ক্রাসার খেলাটি ২ মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে। এটা সেই খেলাটির একটি সিকুয়াল। এতে খেলোয়ারকে নির্দিষ্ট সময়ের মধ্যে মাকড়সা আর পোকার সাথে যুদ্ধ করে যতো বেশি সম্ভব বাবলকে ফাটাতে হয়।



ডিসিডি-ডট্স কানেকটিং ডটস
ডিসিডি-ডট্স কানেকটিং ডটস

ডিসিডি-ডট্স কানেকটিং ডটস মাত্র ১ মিনিটের খেলা। বিনামূল্যের এ খেলাতে কতো তাড়াতাড়ি লম্বালম্বি বা আড়াআড়ি সাজানো একই রঙের ডটগুলিকে সংযুক্ত করে চারকোনকৃতি দেয়া যায় তারই প্রতিযোগিতা চলে। যতো বেশি ডটকে যুক্ত করা যাবে বোর্ড থেকে ততো বেশি একই রঙের ডটগুলি নিশ্চিহ্ন করা সম্ভব হবে। এটা একটি বুদ্ধির খেলাও বটে!



ফ্রগ স্লিং ২
ফ্রগ স্লিং ২

আরেকটি ফ্রি খেলা হল ফ্রগ স্লিং ২ যা ব্যাঙের পোকা ধরার কসরতকে সামাল দিয়ে খেলতে হয়।



আর এভাবে খেলতে খেলতে লুমিয়া ব্যবহারকারী অবসরের সময়টুকু আনন্দের মধ্যে নিজেকে ডুবিয়ে রাখতে পারবেন অনায়াসে।
share on